স্বাস্থ্য সেবায় দেশের শীর্ষে জয়পুরহাট জেলা

ফারহানা আক্তার জয়পুরহাট প্রতিনিধি:

স্বাস্থ্য সেবায় সারাদেশের মধ্যে জেলা পর্যায়ে প্রথম স্থান অধিকার করেছে জয়পুরহাটের সিভিল সার্জন অফিস ও জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতাল। এছাড়াও করোনা ভ্যাকসিনের ক্ষেত্রেও রয়েছে দ্বিতীয় নম্বরে। বুধবার সকাল ১০টায় সিভিল সার্জন ডা. মো. ওয়াজেদ আলী এ বিষয়টি নিশ্চিত করেছেন।
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যানুসারে, চলতি বছরের জানুয়ারি মাসে স্বাস্থ্য সেবায় সারাদেশের মধ্যে জেলা পর্যায়ে প্রথম স্থানে জয়পুরহাটের সিভিল সার্জন অফিস ও জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতাল নাম রয়েছে। তবে করোনা ভ্যাকসিনের ক্ষেত্রে দ্বিতীয় নম্বরে রয়েছে এ জেলা। এছাড়াও দেশের ৪৪২ টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মধ্যে সেরা দশে রয়েছে এ জেলার তিনটি স্বাস্থ্য কমপ্লেক্স। প্রথম স্থানে রয়েছে পঁাচবিবি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, দ্বিতীয় স্থানে কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, তৃতীয় স্থানে ক্ষেতলাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থাকলেও চৌষট্টিতে আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স রয়েছে ।

সিভিল সার্জন ডা. মো. ওয়াজেদ আলী বলেন, জয়পুরহাটের স্বাস্থ্য বিভাগের সব চিকিৎসক, নার্স ও স্টাফরা রোগীদের সেবাদানের জন্য অক্লান্ত পরিশ্রম করেছে। যার ফলে আজ এই অর্জন। আগামীতেও আমাদের এই অর্জন ধরে রাখতে হবে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.