mail-google
রাজনৈতিক প্রতিবেদকঃ
আগামীকাল ২৪ সেপ্টেম্বর, ২০১৬ ২০ দলীয় জোটের অন্যতম শীর্ষনেতা, জাতীয়তাবাদী, প্রগতিশীল, গণতান্ত্রিক, আধুনিক ও মেধাবী রাজনীতির তরুণ নেতৃত্ব অহংকার, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি‘র ৪৪তম জন্মবার্ষিকী।

স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানী পরবর্তী ন্যাপ‘র চেয়ারম্যান ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী মর্যাদায় সিনিয়র মন্ত্রী জাতীয়নেতা মশিউর রহমান যাদু মিয়ার নাতি তিনি। যাদু মিয়ার জেষ্ঠ্যপুত্র সাবেকমন্ত্রী শফিকুল গাণি স্বপনের জেষ্ঠ্যপুত্র জননেতা জেবেল রহমান গানি।

২০০৯ সালের ২৩ আগষ্ট পিতার মৃত্যুর পর বাংলাদেশ ন্যাপ‘র ভারপ্রাপ্ত চেয়ারম্যান মনোনীত হন। একই বছর ডিসেম্বরে জরুরী জাতীয় কাউন্সিলে দলের চেয়ারম্যান নির্বাচিত হন। অল্পসময়ের মধ্যে জননেতা জেবেল রহমান গাণি বাংলাদেশের রাজনৈতিক বলয়ে নিজের প্রতিভার স্বাক্ষর রাখতে সক্ষম হয়েছেন। বাংলাদেশের জাতীয় রাজনীতিতে বর্তমান সময়ে তরুন ও মেধাবী রাজনৈতিক নেতৃত্ব হিসাবে পরিচিতি অর্জন করেছেন। বাংলাদেশের চলমান রাজনৈতিক বলয়ে দেশের সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়াপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অন্যতম শীর্ষনেতা হিসাবে তিনি তার ও দলের অবস্থান শক্তশালী করতে সক্ষম হয়েছেন।

মজলুম জননেতা মওলানা ভাসানী রাজনৈতিক উত্তরাাধিকারী হিসাবে তাঁর প্রতিষ্ঠিত রাজনৈতিক দল বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ (নির্বাচন কমিশন কর্তৃক নিবন্ধিত) দেশের জাতীয় রাজনীতিতে তাঁর নেতৃত্বে যথেষ্ট ভূমিকা রাখছে।

জননেতা জেবেল রহমান গাণি‘র জন্মদিন আনুষ্ঠানিকভাবে পালন না হওয়ায় দলের ও পরিবারের পক্ষ থেকে কোন অনুষ্ঠানের আয়োজন করা হয়নি।

বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া দলের সকল স্তরের নেতা-কর্মী, সমর্থক ও দেশবাসীর কাছে দলের চেয়ারম্যান জেবেল রহমান গানি‘র জন্মদিনে দোয়া কামনা করেছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।