৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী : গনতন্ত্র ও সংবিধান রক্ষায় প্রয়োজন জাতীয় ঐক্য : গোলাম মোর্ত্তজা

শেয়ার করুন

মারুফ সরকার ,ঢাকা :
গনতন্ত্র ও সংবিধান রক্ষায় এই মুহুর্তে প্রয়োজন জাতীয় ঐক্য মন্তব্য করে এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা বলেন, দেশের মানুষের মৌলিক অধিকারের অন্যতম বিষয় গণতান্ত্রিক অধিকার আজ প্রশ্নবিদ্ধ। দেশের ভোটব্যবস্থার উপর জনগন আস্থা হারিয়েছে। ফলে এখন আর জনগনগন ভোট কেন্দ্রেও যেতে চায় না। এই অবস্থা চলতে থাকলে অশুভ ও অগণতান্ত্রিক শক্তির উত্থান হতে পারে। তাই গনতন্ত্র ও সংবিধান রক্ষার জন্য জাতীয় ঐক্যের কোনো বিকল্প নেই।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) নয়াফল্টনের আনোয়ার জাহিদ মিলনায়তনে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি’র ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশের গণতান্ত্রিক মূল্যবোধ পদে পদে অবহেলিত হচ্ছে। গণতন্ত্র চর্চার সুষ্ঠু স্বরূপটি প্রকৃতপক্ষে মূর্ত হয়ে ওঠে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে। সেই অধিকার খর্ব হওয়ার অর্থ হচ্ছে, সংবিধানের ব্যত্যয় ঘটানো। সে দায়িত্ব নির্বাচন কমিশনের ওপরই বর্তাবে।

তিনি আরো বলেন, দেশকে এগিয়ে নেয়ার ক্ষেত্রে সরকারকে অবশ্যই উন্নয়নের সুফলের সমবণ্টন নিশ্চিত করার পাশাপাশি নির্ভেজাল গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে। তা না হলে উন্নয়ন পূর্ণতা পাবে না।

এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজার সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন দলের মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, বক্তব্য রাখেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান হামদুল্লাহ আল মেহেদী, বাংলাদেশ গণ সংস্কৃতি দল-বাগসদ সভাপতি শামস আল মামুন (চাষী মামুন), গণতান্ত্রিক ঐক্যের আহবায়ক রফিকুল ইসলাম, এনডিপির ভাইস চেয়ারম্যান রাজু আহমেদ, যুগ্ম মহাসচিব হায়াত মাহমুদ, দপ্তর সম্পাদক আর কে রিপন, ঢাকা মহানগর সদস্য সচিব আবদুর রহিম জাহিদ, মো. জোবায়েরুল ইসলাম জীবন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *