আশরাফুজ্জামান সরকার, গাইবান্ধাঃ-
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসনের লক্ষ্যে সরকারের গৃহীত পদক্ষেপ বাস্তবায়নের নিমিত্তে গাইবান্ধার পলাশবাড়ী উপজেলায় সমাজের ভূমিহীন ও গৃহহীনদের জমিসহ পাকা ঘর হস্তান্তরের লক্ষ্যে স্থানীয় সাংবাদিকদের সাথে এক প্রেস বিফ্রিং অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে সোমবার(২০ মার্চ) বিকেলে অনুষ্ঠিত প্রেস বিফ্রিংয়ে উপজেলা নির্বাহী অফিসার মো.কামরুজ্জামান নয়ন উল্লেখ করেন, মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতাধীন আশ্রয়ন-২ প্রকল্পের ৪র্থ পর্যায়ের (১ম ধাপ) ২’শ ৬৫টি ঘরের মধ্যে ৮৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ পাকা ঘর হস্তান্তর করা হবে। প্রতিটি ঘরের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ২ লাখ ৮৪ হাজার ৫’শ টাকা।

২২ মার্চ সকাল সাড়ে ১০টায় উৎসবমুখর পরিবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশব্যাপি ভূমিহীন ও গৃহহীন অসহায় মানুষের জন্য গৃহ ও জমি প্রদান কার্যক্রমের শুভ-উদ্বোধন করবেন।উদ্বোধনী অনুষ্ঠানে প্রত্যেক উপজেলায় সংশ্লিষ্ট আসনের সংসদ সদস্য, উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার,
সকল উপকারভোগী, জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ, সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক উপস্থিত থাকবেন।

উপজেলার পৃথক ৫ ইউনিয়নের ৯ গ্রামের আওতায় এ পর্যায় মোট ২৬৫টি ঘরের মধ্যে এদিন ৮৫জন উপকারভোগীর মধ্যে জমি ও ঘরের কবুলিয়তসহ অন্যান্য কাগজপত্র হস্তান্তর করা হবে।

প্রেস বিফ্রিং-এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎসহ স্থানীয় গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। আশ্রয়ণ প্রকল্পের অধীনে উপজেলায় প্রথম পর্যায় ৬০টি, ২য় পর্যায় ৪০টি ও ৩য় পর্যায় ১৮৫টিসহ মোট ২৮৫টি পরিবারকে পুনর্বাসনের লক্ষ্যে ইতোমধ্যেই ঘর হস্তান্তর করা হয়েছে। ৪র্থ পর্যায়ের অবশিষ্ট ১’শ ৮০ ঘর আগামী জুন নাগাদ সম্পন্ন করা হবে বলে জানা যায়।

এ উপজেলার কিশোরগাড়ী ইউনিয়নের কাশিয়াবাড়ি গ্রামে ৩টি ঘর, হোসেনপুর ইউনিয়নে ৪টি গ্রামে মোট ৬১টি ঘরের মধ্যে করিয়াটা গ্রামে ৭টি, কদমতলী (খাসবাড়ী) গ্রামে ১২টি, সাইনদহ গ্রামে ৩৮টি ও শ্রীকলা গ্রামে ৪টি। মহদীপুরের
ফরকান্দাপুরে ৬টি, বেতকাপার রাজনগরে ৩টি, মনোহরপুরের ঘোড়াবান্দায় ৫টি ও তালুক ঘোড়াবান্দা গ্রামে ৭টি ঘর বরাদ্দপ্রাপ্ত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *