এস.এম.রকি, খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ পূর্ব শত্রুতার জেরে দিনাজপুরের খানসামা উপজেলায় দু’পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের লোকমান নামে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার (১২ মে) সকালে খামারপাড়া ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামে। আহতরা হলেন ঐ এলাকার নাজির উদ্দীনের ছেলে রাবি ছাত্র লোকমান হাকিম ও নিউ পাকেরহাট উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী মাহমুদুল হাসান শাহেদ। এ ঘটনায় দু’পক্ষই থানায় লিখিত অভিযোগ করেছে।

অভিযোগ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, পূর্ব শত্রুতার জেরে ও রাস্তার পাশে ইট রাখাকে কেন্দ্র করে রাবির ছাত্র লোকমান ও আনাস আহমেদ আলমগীরের মধ্যে বাকবিতণ্ড হয়। একপর্যায়ে লোকমানকে ফাঁকা বাড়িতে একা পেয়ে আনাস ও তার বাবা লুতফর রহমান, ছোটভাই জাহেদ দেশীয় অস্ত্র ও লাঠিসোটা দিয়ে লোকমান ও তার ছোট ভাই শাহেদের ওপর হামলা চালায়। লোকমানের মাথায় ৬টি কোপ ও শরীরের বিভিন্ন অঙ্গে আঘাত করা হয়। এতে লোকমান ও তার ভাই গুরতর আহত হলে প্রতিবেশীরা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। বর্তমানে তারা সেখানে চিকিৎসাধীন রয়েছে।

এ বিষয়ে লোকমান হাকিমের বড়ভাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ছাত্র সাজেদুল ইসলাম স্বাধীন বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর থেকেই পূর্ব শত্রুতার জেরে আমাদের ওপর তারা প্রায়ই আক্রমন করে। এ নিয়ে আমরা জীবন সংশয়ে রয়েছি। আনাস ও তার বাবা-ভাইয়ের কঠিন শাস্তি দাবি করেন তিনি।

তবে পূর্ব শত্রুতার বিষয়টি অস্বীকার করে অভিযুক্ত রাবি ছাত্র আনাস বলেন, তাদের লাঠির আঘাতেই লোকমানের মাথা ফাটিয়ে আমাদেরকে দোষী বানানোর চেষ্টা করা হচ্ছে।

এ বিষয়ে খানসামা থানার ওসি (তদন্ত) মমিনুজ্জামান বলেন, দু’পক্ষের লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *