রাজীবপুর(কুড়িগ্রাম)প্রতিনিধি

‘পুষ্টি, মেধা, দারিদ্র্য বিমোচন’ প্রাণিসম্পদ প্রদর্শনীর আয়োজন এই প্রতিপাদ্যকে ধারণ করে রাজীবপুর উপজেলায় দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) রাজীবপুরে উপজেলা প্রণিসম্পদ অধিদপ্তর ও ডেইরি উন্নয়ন প্রকল্পের আওতায় এই প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

প্রাণিসম্পদের উৎপাদন বৃদ্ধি করা, দুগ্ধজাত পণ্যের বাজার সৃষ্টি, ক্ষুদ্র খামারী ও উদ্যোক্তাদের প্রতিকূল পরিবেশ মোকাবেলার সক্ষমতা সৃষ্টি,বিজ্ঞান ভিত্তিক পশু প্রাণি লালন পালন কৌশল অবহিত করা, উন্নত জাতের পশু পাখি পালনে আধুনিক ব্যবস্থাপনা বিষয়ে পরামর্শ প্রদান,জনসাধারণের জন্য নিরাপদ প্রাণিজ আমিষ সরবরাহ নিশ্চিত করার লক্ষে এই প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

মেলায় উন্নত জাতের গাভী, বাছুর, ষাঁড়, মহিষ, ছাগল, ভেড়া হাঁস, মুরগী, শৌখিন পাখি, ও প্রাণি সম্পদ প্রযুক্তি, দুগ্ধজাত পণ্য উৎপাদন এবং মাংস প্রক্রিয়াজাত করনের কলাকৌশল বিভিন্ন স্টলের মাধ্যমে দর্শণার্থীদের জন্য প্রদর্শণ করা হয়।

দিন ব্যাপি প্রদর্শনী শেষে পুরষ্কার বিতরণ ও আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) অমিত চক্রবর্তী, আ’লীগ সভাপতি আব্দুল হাই সরকার,রাজীবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাহারুল ইসলাম, ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম ও জায়েদা আমিন, এবং উপজেলা ভারপ্রাপ্ত প্রাণি সম্পদ কর্মকর্তা এটিএম হাবিবুর রহমান ও ডাঃ সাগর চন্দ্র রায় প্রমুখ।

আলোচনা সভা শেষে প্রদর্শনীতে অংশগ্রহণকারীদের মধ্যে ১০ জনকে সনদপত্র ও পুরস্কার বিতরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *