Nageswari Digdari bridge Photo 19.06.2016

নাগেশ্বরী (কুড়িগ্রাম) প্রতিনিধি:
নাগেশ্বরীর ভিতরবন্দ দিগদারী ঝাকুয়াটারী ব্রিজের রেলিং ও স্লাবের কয়েক জায়গায় ভেঙ্গে গেছে। এতে প্রতিদিন ঝুকি নিয়ে পাড়াপাড় করছে হাজারো মানুষ। অনেক সময় ঘটছে ছোট-বড় দুর্ঘটনা।
হালকা যানবাহনসহ মানুষ পাড়াপাড়ে জন্য উপজেলার ভিতরবন্দ ইউনিয়নের দিগদারী ভবানীকুড়া বিলের উপর ১৯৯২ সালে জেলা পরিষদের অর্থায়নে ব্রিজটি নির্মিত হয়। নির্মাণ সময়ে নিয়ম না মেনে নি¤œমানের কাজ করে ঠিকাদারী প্রতিষ্ঠান । এর ফলে ২০০৭ সালে ব্রিজটির রেলিং এর বেশিরভাগ অংশ ও স্লাবের কয়েক জায়গায় ঢালাই ধ্বসে গিয়ে রড বেরিয়ে যায়। স্থানীয়রা চলাচলের জন্য স্লাবের ভাঙ্গা অংশে বালুর বস্তা দিলেও মানুষের অব্যাহত চলাচলে ক্রমেই বৃদ্ধি পাচ্ছে এর পরিধি। রেলিং এর একটা বড় অংশ ভাঙ্গা থাকায় পাশ দিয়ে যেতে অনেক সময় সাইকেল -মোটর সাইকেলসহ পারাপাড়কারীরা পানিতে পরে যায়। বিকল্প রাস্তা না থাকায় নয় বছর ধরে ঝুকি নিয়ে চলাচল করছে সাতানা, শিকদারপাড়া, ঝাকুয়াটারী, সরকারপাড়া, পুসকরনীর পাড়, দিগদারীর পাড়, ভবানীপুর, ঝাকুয়াটারীসহ ১৫ গ্রামের প্রায় ৪০ হাজার মানুষ। স্থানীয় গোলাম মওলা, হাফিজুল হক, জাহিদুল ইসলাম, ফয়েজ উদ্দিন, নুরন্নবী মিয়া, জাহান আলী, কাশেম মিয়া বলেন ব্রিজটি অনেক পুরোনো হওয়ায় এটি ভেঙ্গে নতুন ব্রিজ নির্মাণ করা প্রয়োজন।

উপজেলা প্রকৌশলী বাদশাহ আলমগীর জানান ইতোমধ্যে রংপুর বিভাগীয় পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্প (RDRIIP) এর মাধ্যমে সেখানে নতুন একটি ব্রিজ নির্মানে প্রস্তাব পাঠানো হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।