এস.এম.রকি, খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ
দিনাজপুরের খানসামা উপজেলায় মহান স্বাধীনতা দিবস ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে নানা অনুষ্ঠানের মধ্যে দিয়ে পালিত হয়েছে। এ উপলক্ষে সকালে উপজেলা পরিষদ চত্বরে প্রশাসনের আয়োজনে কেন্দ্রীয় শহীদ মিনার, খানসামা সরকারী পাইলট মডেল উচ্চ বিদ্যালয় শহীদ মিনার ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী এমপি ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, থানা পুলিশ, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা প্রেসক্লাব, আওয়ামী লীগসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এতে অংশ নেন। ফুলেল শ্রদ্ধার পর স্বাধীনতা যুদ্ধে শহীদের আত্নার শান্তি কামনায় এক মিনিট নিরবতা পালন ও দোয়া করা হয়।

এরপর খানসামা সরকারী পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে পতাকা উত্তোলন, বেলুন ও কবুতর উড়িয়ে কুচকাওয়াজ,ডিসপ্লে,ক্রিড়া প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে। পরে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান শেষে শহীদ অমিয় কুমার গুহ স্মরণে প্রীতি ফুটবল খেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান এটিএম সুজাউদ্দীন লুহিন শাহ্, উপজেলা নির্বাহী অফিসার রাশিদা আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার (বীরগঞ্জ সার্কেল) খোদাদাদ সুমন, অফিসার ইনচার্জ কামাল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভিন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তফা শাহ ও সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোখলেছুর রহমানসহ সরকারি-বেসরকারি বিভিন্ন অফিসের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

এরপরে দিবসটি উপলক্ষে খানসামা উপজেলা আওয়ামী লীগের আয়োজনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পণ ও পাকেরহাট কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী এমপি, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তফা শাহ ও সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন এবং আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

এছাড়াও উপজেলা বিএনপি, বিভিন্ন শ্রমিক, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জমকালো আয়োজনে দিবসটি পালিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *