রংপুরের উন্নয়নে গণমাধ্যমের ভূমিকা নিয়ে বিএমএসএফের আলোচনা সভা

রংপুর প্রতিনিধি:

রংপুরের উন্নয়নে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করেছে সাংবাদিকদের একটি জাতীয় নেটওয়ার্কের সংগঠন ‘বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম’ (বিএমএসএফ) রংপুর জেলা কমিটি। সভায় নবগঠিত জেলা কমিটির সদস্যবৃন্দদেরকে পরিচিত করে দেন ফোরামের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি রতন সরকার।

সোমবার (০৪ এপ্রিল) বিকেলে নগরীর সুমি কমিউনিটি সেন্টারে বিএমএসএফ এর রংপুর কমিটির সভাপতি তৌহিদুল ইসলাম বাবলার সভাপতিত্বে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত থেকে রাষ্ট্রের উন্নয়নে গণমাধ্যমের ভূমিকার উপর গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক মাহমুদুল হক।

বিএমএসএফের রংপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক তাজিদুল ইসলাম লালের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি, রংপুর জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানী, জেলা আওয়ামীলীগের এ্যাড. আবু সাইয়েদ সুমন। অতিথিবৃন্দ রংপুরের উন্নয়ন ও সম্ভাবনার নিয়ে গণমাধ্যম কর্মীদের বিশেষ ভূমিকা রাখার আহ্বান জানান।

এসময় উপস্থিত থেকে মফস্বল সাংবাদিক ফোরামের উত্থাপিত ১৪ দফা দাবী, সাংবাদিকদের মর্যাদা ও অধিকার আদায়ের উপর বক্তব্য রাখেন, রিপোর্টার্স ক্লাবের সভাপতি আব্দুল হালিম আনছারী, সাধারণ সম্পাদক শাহ বায়েজিদ আহমেদ, বিএমএসএফ এর কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সময় টিভির বিশেষ প্রতিবেক রতন সরকার, যুগ্মসাধারণ সম্পাদক তানভীর হাসান তানু, মাহিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বাবলু নাগ, বিএমএসএফ কেন্দ্রীয় কমিটির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান সাজ, সদসদ্য শরিফা বেগম শিউলী প্রমুখ।

আলোচনা শেষে রমজানের ফজিলতের উপর দোয়া কামনা করে ইফতারের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্ত করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.