মোহাম্মাদ মানিক হোসেন চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি ঃ

দিনাজপুর চিরিরবন্দর উপজেলায় কৃষি প্রণোদনা কর্মসূচি এর আওতায় গতকাল সোমবার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সরিষা,গম, ভুট্টা, গ্রীষ্মকালীন মুগডাল,বিটি বেগুনের বীজ ও রাসায়নিক সার বিনামূল্যে বিতরণ করা হয়। এই কর্মসূচির আওতায় একজন কৃষক ১ কেজি সরিষার বীজ, ২০ কেজি ডিএপি সার এবং ১০ কেজি এমওপি সার পাচ্ছেন। চিরিরবন্দর উপজেলা নির্বাহী অফিসার মো:গোলাম রব্বানী এ বিতরণ কর্মসুচীর উদ্বোধন করেন।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানাগেছে কৃষি প্রণোদনা কর্মসূচি এর আওতায় চিরিরবন্দর উপজেলায় ০৫ টি ফসলের আবাদের জন্য ৪ হাজার ৩৯৫ জন কৃষক/কৃষাণী এ সুবিধা পাবেন। তম্মধ্যে ১৬০০ জন কৃষক গম, ১৪২৫ জন কৃষক ভুট্টা, ১১৯০ জন কৃষক সরিষা, ১৭০ জন কৃষক গ্রীষ্মকালীন মুগডাল এবং ১০ জন কৃষক বিটি বেগুনের ফসলের উপর এ সুবিধা পাবেন।

বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন,উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: আফতাব উদ্দিন মোল্লা,উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অধ্যক্ষ আহসানুল হক মুকুল, মহিলা ভাইচ চেয়ারম্যান তরুবালা রায়,উপজেলা কৃষি অফিসার মো: মাহমুদুল হাসান, ইসবপুর ইউপি চেয়ারম্যান আবু হায়দার লিটন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-সহকারীবৃন্দসহ কৃষক-কষাণীগণ উপস্থিত ছিলেন।

এ সময় উপজেলা কৃষি অফিসার মো: মাহমুদুল হাসান বলেন, বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার কৃষকদের এই প্রণোদনা নিঃসন্দেহে কৃষকদের অনুপেরণা যোগাবে। পাশাপাশি বর্ন্যা পরবর্তী সময় এই সার ও বীজ ব্যবহারের মাধ্যমে কৃষকদের আর্থিক ক্ষতি কিছুটা হলেও পুষিয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *