মোঃ জাহিদ আলী, লালপুর, নাটোর প্রতিনিধি:
আকস্মিকভাবে জেগে ওঠা ঘূর্নিঝড়ে নাটোরের লালপুর উপজেলার ৮ টি গ্রামে প্রায় শতাধিক ঘর-বাড়ি, গাছপালা, ফসলাদি ও বৈদ্যুতিক সংযোগের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। মঙ্গলবার (১০ অক্টোবর) বেলা সাড়ে ১১ টার দিকে ঘটনাটি ঘটে।
সরেজমিন ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার মোমিনপুর-বাকনাই এলাকায় বহমান পদ্মা নদীতে আকস্মিকভাবে সৃষ্ট ঘূর্নিঝড়টি মোমিনপুর-বাকনাই চর এলাকায় আঘাত হানে। মুহুর্তের মধ্যে চর এলাকা ছাড়াও মোহরকয়া, মোমিনপুর, বাকনাই, মঞ্জিলপুকুর, ঢুষপাড়া, রঘুনাথপুর, হাশিমপুর ও মোরদহ গ্রামে ব্যাপক ক্ষয়ক্ষতির মধ্য দিয়ে শেষ হয়। এতে প্রায় শতাধিক ঘর-বাড়ি ও বিপুল সংখ্যক গাছপালা ভেঙ্গে যায়। পাশাপাশি আবাদী ফসল নষ্ট ও বৈদ্যুতিক তার ছিড়ে ক্ষতির মুখে এ এলাকার জনসাধারন। এছাড়া এ ঘটনায় বিচ্ছিন্নভাবে আহত প্রায় ৫ জনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
খবর পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থল পরিদর্শনে যান নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য এ্যাড. আবুল কালাম আজাদ এমপি, লালপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুনার রশিদ পাপ্পু, সহকারী কমিশনার (ভূমি) আবু তাহির, লালপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু, সাধারন সম্পাদক ইসাহাক আলী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুর রাজ্জাক প্রমুখ।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবু তাহির বলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ক্ষয়ক্ষতির পরিমান নিরুপন করছেন। ক্ষতিগ্রস্থদের জন্য প্রয়োজনীয় টিন ও ত্রানসামগ্রী সহায়তা দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *