রবিউল আলম লিটন, ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ
আসন্ন ঈদুল ফিতর উপলক্ষ্যে কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে ৫৬৩.৩৫০ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে। সরকারের মানবিক সহায়তা কর্মসূচির আওতায় উপজেলার ১০ টি ইউনিয়নের ৫৬ হাজার ৩৩৫টি অসহায় ও দুস্থ পরিবারের মাঝে ১০ কেজি করে ভিজিএফ’র (ভালনারেবল গ্রুপ ফিডিং) চাল বিতরণ করা হবে। কুড়িগ্রাম জেলা প্রশাসকের কার্যালয় থেকে এ বরাদ্দ দেওয়া হয়েছে। যা আগামী ২৮ এপ্রিলের মধ্যে বিতরণ কার্যক্রম শেষ করতে হবে বলে নিশ্চিত করেছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহিনুর আলম।

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের দুর্যোগ ব‍্যবস্থাপনা শাখা সূত্রে জানাগেছে, সরকারের মানবিক সহায়তা কর্মসূচির আওতায় উপজেলার ১০টি ইউনিয়নের মধ্যে

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদকে ৬০০, পাথরডুবি ইউনিয়নে ৫৩০০, শিলখুড়ি ইউনিয়নে ৫৪০০, তিলাই ইউনিয়নে ৩৮৮০, পাইকেরছড়া ইউনিয়নে ৫৯০০, ভূরুঙ্গামারী সদর ইউনিয়নে ১১৩০০, জয়মনিরহাট ইউপিতে ৪০২০, আন্ধারিঝাড় ইউনিয়নে ৫৫০০, বলদিয়া ইউনিয়নে ৫৮০০, চর-ভূরুঙ্গামারী ইউনিয়নে ৩৮৩৫ ও বঙ্গ সোনাহাট ইউনিয়নে ৪৮০০ টিসহ মোট ৫৬ হাজার ৩৩৫টি অসহায় ও দুস্থ পরিবারের মাঝে ১০ কেজি করে মোট ৫৬৩.৩৫০ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়।

শুক্রবার (২২ এপ্রিল) সকালে উপজেলার তিলাই ইউনিয়ন পরিষদে গিয়ে দেখা যায় ভিজিএফের চাল বিতরণের দৃশ্য। ইউপি চেয়ারম্যান কামরুজ্জামানের উপস্থিতিতে বিশৃঙ্খলা এড়াতে গ্রাম পুলিশ সদস্যদের সহায়তায় লম্বা লাইনে দাড় করিয়ে উপকার ভোগীদের মাঝে চাল বিতরণ করা হচ্ছে। এসময় ট‍্যাগ অফিসার হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভেটেরিনারি সার্জন ডাঃ মোঃ আব্দুল মমিন।

এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহিনুর আলম বলেন, ১০টি ইউনিয়নের সুবিধা ভোগীদের তালিকা হাতে পেয়েছি। উক্ত বরাদ্দকৃত চাল ইতিমধ্যে উত্তোলন করে বিতরণ শুরু করেছেন সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানগণ। আগামী ২৮ তারিখের মধ্যে টেগ অফিসারের উপস্থিতিতে সুষ্ঠু-সুন্দরভাবে ভিজিএফের চাল বিতরণ কার্যক্রম সম্পন্ন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *