ঢাকা অফিসঃ
মহান দেশপ্রেমিক কমরেড সিরাজ সিকদারের অমর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, জাতি মহান দেশপ্রেমকি ও বীর মুক্তিযোদ্ধা কমরেড সিরাজ সিকদার হত্যার বিচার চায়। স্বাধীনতার পরবর্তী সরকার বিরোধী দলকে ধ্বংস করতে যে রক্ষিবাহিনী সৃষ্টি করেছিল তাদেরই প্রথম আলোচিত ক্রসফায়ার ছিল সিরাজ সিকদারকে হত্যা। রাজনৈতিক প্রতিপক্ষকে হত্যার যে সংস্কৃতি সে সময় চালু হয়েছিল স্বাধীনতার ৪৬বছরেও তা অব্যাহত রেখেছে। ইতিহাসকে কলংকমুক্ত করতে দেশপ্রেমিক সিরাজ সিকদার হত্যার বিচার করতে হবে।

সোমবার নয়াপল্টস্থ যাদু মিয়া মিলনায়তনে শহীদ কমরেড সিরাজ সিকদারের ৪২তম হত্যাবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগর আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া এ কথা বলেন।

গোলাম মোস্তফা ভুইয়া বলেন, সিরাজ সিকদার এখন কোন ব্যক্তির নাম নয়। একটি সংকল্পর, একটি সংগ্রাম, একটি আদর্শ ও একটি ইতিহাসের নাম। মানবতাবাদী ও সাম্যবাদী এ নেতাকে হাতে পেয়ে যেদিন প্রচন্ড প্রতাপশালী শঙ্কিত সরকার বিনা বিচারে খুন করলো, সেদিন ভীতসন্ত্রস্ত জনতা প্রকাশ্যে আহা শব্দটি উচ্চারন করতেও সাহস পায়নি। সে গ্লানিবোধ নিশ্চয়ই জনতার বুকে এখনো কাটার মতো বিঁধে।

তিনি বলেন, স্বাধীনতা পরবর্তী সরকার নেভেল সিরাজ, কমরেড সিরাজ সিকদারসহ ৩৬হাজার দেশপ্রেমিক রাজনৈতিক কর্মীদের হত্যার মাধ্যমে ফ্যাসীবাদী শাসন প্রতিষ্ঠা করেছিল। বর্তমানেও তার ধারাবাহিকতায় বিরোধী দলের নেতা-কর্মীদের হত্যা-গুম, গ্রেফতার নির্যাতনের মাধ্যমে ফ্যাসীবাদী শাসন কায়েমের ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। এ অবস্থা থেকে দেশ-জাতিকে মুক্তি দিতে দেশপ্রেমিক-সরকার প্রতিষ্ঠা এখন সময়ের দাবীতে পরিনত হয়েছে।

সভাপতির বক্তব্যে মো. শহীদুননবী ডাবলু বলেন, ইতিহাসকে কলংকমুক্ত করতে কমরেড সিরাজ সিকদারসহ স্বাধীনতা পরবর্তী হতে আজ পর্যন্ত সংগঠিত সকল রাজনৈতিক হত্যার বিচার করতে হবে। রাচনীতির প্রয়োজনে এসকল শহীদদের স্মরণ করা হলেও ক্ষমতায় গিয়ে বিচারের কথা য়ারা যারা ভুলে যায় ইতিহাস তাদেরও ক্ষমা করবে না।

নগর সদস্য সচিব মো. শহীদুননবী ডাবলু’র সভাপতিত্বে আলোচনায় অংশ গ্রহন করেন গণতান্ত্রিক ঐক্যের আহ্বায়ক রফিকুল ইসলাম, এনডিপি ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, ন্যাপ যুগ্ম মহাসচিব সৈয়দ শাহজাহান সাজু, স্বপন কুমার সাহা, মো. নুরুল আমান চৌধুরী, সম্পাদক মন্ডলীর সদস্য মোঃ কামাল ভুইয়া, মতিয়ারা চৌধুরী মিনু, তৃণমূল নাগরিক আন্দোলন সভাপতি মুহম্মদ মফিজুর রহমান লিটন, ন্যাপ সাংগঠনিক সম্পাদক মো: কামাল ভুইয়া, মতিয়ারা চৌধুরী মিনু, কেন্দ্রীয় নেতা এডভোকেট আবদুস সাত্তার, একলাছুল হক, নগর যুগ্ম আহ্বায়ক মোঃ আনছার রহমান শিকদার, আবদুল্লাহ আল কাউছারী, ছাত্রনেতা সোলায়মান সোহেল প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *