মোঃ নুরনবী ইসলাম, খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের খানসামা ও বীরগঞ্জ এর শেষ সীমানা আত্রাই নদীতে জন্তিয়া ঘাটে ব্রীজ নির্মাণের জন্য ঢাকা থেকে প্রধান ডিজাইনার ও অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ খলিলুর রহমান, প্রধান প্রকল্প পরিচালক আল্লা হাফিজ, সিনিয়র সহকারী প্রকৌশলী মোঃ মুসা, কনসালটেন্ট ২ জন, দিনাজপুর নির্বাহী প্রকৌশলী খলিলুর রহমান সহ ৬ সদস্যের একটি প্রতিনিধি দল পরিদর্শন ও নকশা করার জন্য আসেন।বীরগঞ্জ থেকে খানসামা উপজেলার যোগাযোগব্যবস্থা উন্নত করার জন্য মাননীয় পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী জন্তিয়া ঘাটে ব্রীজ করার জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যান। এরই ধারাবাহিকতায় ৩ আগস্ট বৃহস্পতিবার সকাল ৯ টায় ঢাকা থেকে প্রকৌশলী প্রতিনিধি দল আসেন।
এদের ঘাটের চারদিক ঘুরে পরিদর্শনে সহযোগিতা করেন ৪নং খামারপাড়া ইউপি চেয়ারম্যান মোঃ সাজেদুল হক সাজু।
পরিদর্শনকালে উপস্থিত থেকে প্রতিনিধি দলকে নকশা কাজে সহযোগিতা করেন খানসামা উপজেলা প্রকৌশলী সুবীর কুমার, বীরগঞ্জ উপজেলা প্রকৌশলী মোঃ ফিরোজ।
এ সময় আরো উপস্থিত ছিলেন বীরগঞ্জের অবসরপ্রাপ্ত কৃষি কর্মকর্তা বীরমুক্তিযোদ্ধা কৃষিবিদ আব্দুল খালেক, খানসামা উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আতোয়ার হোসেন, সাইফুল ইসলাম, খানসামা- বীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ সহ এলাকার সাধারন জনগণ।
জন্তিয়া ঘাটে ব্রীজের নকশা তৈরি কাজে পরিদর্শন টিমকে দেখে সাধারন মানুষদের মুখে আনন্দ ও উদ্দীপনা লক্ষ্য করা যায়।
পরিদর্শন শেষে প্রধান ডিজাইনার ও অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ খলিলুর রহমান সাংবাদিকদের জানান, ব্রীজটির ডিজাইন এমন ভাবে করতে হবে যেন কোন সাধারন মানুষের ক্ষতি না হয়। তবে ব্রীজটির দ্রুত ডিজাইন কার্য সম্পন্ন করে এর কাজ শুরু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *