এইচ,এম ইমরান, শৈলকুপা (ঝিনাইদহ) থেকে:
ঝিনাইদহের শৈলকুপায় প্রতিবন্ধী, এতিম ও হাফেজ শিশুদের নিয়ে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ১৫ আগষ্ট মঙ্গলবার দুপুরে কবিরপুরে অবস্থিত জাহানারা বেগম কওমিয়া হাফেজিয়া মহিলা মাদ্রাসা, বীর মুক্তিযোদ্ধা হাজী আব্দুর রশিদ বিশ্বাস বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ে এ দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এসময় হাফেজ শিশুরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনায় পবিত্র কোরআন তেলওয়াত করেন।
দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠান দু’টির প্রতিষ্ঠাতা, বাংলাদেশ কৃষকলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও বিশ্বাস বিল্ডার্সের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব নজরুল ইসলাম দুলাল। দোয়া মাহফিল শেষে প্রতিবন্ধী, এতিম ও হাফেজসহ ছোট ছোট শিশুদের মাঝে বিভিন্ন রকমের উপকরণ ও খাবার বিতরন এবং সাহায্য সহযোগিতা করেন তিনি। এসময় জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক সরোয়ার জাহান বাদশা ও উক্ত প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা এবং অভিভাবকসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
এর আগে সকালে আবাইপুর ইউনিয়ন পরিষদে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অপর্ণ শেষে আলোচনা সভা ও খাবার বিতরন করা হয়। আলোচনা সভায় আবাইপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন নজরুল ইসলাম দুলাল।
এছাড়াও আরো উপস্থিত ছিলেন ঝিনাইদহের হরিণাকুন্ডু ও শৈলকুপা সার্কেলের সহকারী পুলিশ সুপার তারেক আল মেহেদী, জেলা পরিষদের সদস্য ও সাবেক ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন মোল্লা, বর্তমান ইউপি চেয়ারম্যান হেলাল উদ্দিন বিশ্বাস, বিশ্বাস বিল্ডার্সের পরিচালক নুর আলম বিশ্বাসসহ স্থানীয় আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।
এরপর তিনি সফর সঙ্গী নিয়ে দিনব্যাপী আবাইপুর যমুনা শিকদার কলেজ, উমেদপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়, শৈলকুপা পৌরসভা, গাড়াগঞ্জ বাসষ্ট্যান্ড, ভাটই তামাক ডিপো, শেখপাড়া বাজার, কাঁচেরকোল ইউনিয়ন, বকশিপুর বাজার, সাহাবাসপুর প্রাথমিক বিদ্যালয়, বিএলকে মাধ্যমিক বিদ্যালয় বিদ্যালয়, হাটফাজিলপুর বাজারসহ উপজেলার বিভিন্ন স্থানে দোয়া মাহফিল ও আলোচনা সভায় যোগদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *