মাঈদুল ইসলাম মুকুল, ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদুর রহমান রোজেন এর স্বেচ্ছাচারীতা ও সন্ত্রাসী কর্মকান্ডে অতিষ্ঠ হয়ে পড়েছে এলাকার মানুষ।এছাড়া, গত একমাস যাবত তিনি পরিষদের দাপ্তরিক কাগজপত্রে স্বাক্ষর না করায় চরম ভোগান্তিতে পড়েছে ইউনিয়ন বাসী।

ভুক্তভোগীদের অভিযোগ, চেয়ারম্যান মাহমুদুর রহমান রোজেন এর হাতে গত দুই মাসে শারীরিক ভাবে লাঞ্ছিত হয়েছেন কমপক্ষে ৫০ ব্যক্তি। এলাকার ইমাম,মুয়াজ্জিন,শিক্ষক, সাংবাদিক, রাজনীতিক, ব্যবসায়ী এমনকি পরিষদের স্ট্যাফ কেউ তার হাত থেকে রেহাই পায় নি। প্রশাসনের নাকের ডগায় এসব ঘটলেও ভয়ে কেউ অভিযোগ না করায় চেয়ারম্যানের বিরুদ্ধে কোন পদক্ষেপ নিতে পারেনি স্থানীয় প্রসাশন। সর্বশেষ, গত শুক্রবার ভূরুঙ্গামারী প্রেসক্লাব সম্পাদক ও দৈনিক খোলা কাগজ ভূরুঙ্গামারী প্রতিনিধিকে মাথায় কনক্রীটের খন্ড দিয়ে আঘাত করেন তিনি। চেয়ারম্যানের উশৃংখল আচরণে বর্তমানে ইউনিয়ন পরিষদের সকল নাগরিক সেবা প্রায় বন্ধ হয়ে গেছে।

বাগভান্ডার মৌজার ৩ নং ওয়ার্ডের একজন ভুক্তভোগী নাম প্রকাশ না করার শর্তে জানান, গত নির্বাচনে প্রতিপক্ষ প্রার্থীর হয়ে কাজ করার শাস্তি হিসাবে চেয়ারম্যান তার বাবার মৃত্যু সনদে স্বাক্ষর করছেন না। এ জন্য তাকে আরো কিছু দিন ঘুরতে হবে বলে সাফ জানিয়ে দিয়েছে তিনি।
জিনাত রেহানা নামের একজন শিক্ষিকা জানান, জরুরি প্রয়োজনে সদর ইউনিয়ন পরিষদে বারবার যোগাযোগ করেও সন্তানের জন্ম সনদ না পেয়ে আমি হতাশ। শুনেছি সে নাকি পাগল হয়ে গেছে । যদি তাই হয়, তাহলে কেন তাকে সরিয়ে অন্য কাউকে দায়িত্ব দেয়া হচ্ছে না?
দেওয়ানের খামার মৌজার কৃষক এনামূল হক বলেন, সরকারিভাবে সব ইউনিয়নে কৃষকদের মাঝে কৃষি বীজ বিতরণ করা হলেও চেয়ারম্যানের স্বাক্ষরের অভাবে সদর ইউনিয়নের কৃষক বীজ পাচ্ছে না।
দেওয়ানের খামার গ্রামের আজিজুল হক বলেন, নেহাল উদ্দিন বালিকা উচ্চবিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসাবে এনটিআরসিএ কতৃর্ক সুপারিশ প্রাপ্ত হয়েও উক্ত বিদ্যালয়ের সভাপতি ও সদর ইউপি চেয়ারম্যান রোজেন এর দাবীকৃত উৎকোচ পরিশোধ করতে না পারায় তাকে নিয়োগ বঞ্চিত করেছেন চেয়ারম্যান।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার মাসিক সমন্বয় সভায় সদর চেয়ারম্যান মাহমুদুর রহমান রোজেনের স্বেচ্ছাচারী কর্মকান্ডে সরকারি সেবা ব্যহত হচ্ছে মর্মে তার বিরুদ্ধে সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা অভিযোগ উত্থাপন করেন। ভূরুঙ্গামারী উপজেলা নির্বাহী অফিসার দীপক কুমার দেব শর্মা সদর চেয়ারম্যানের বিরুদ্ধে আনীত অভিযোগের কথা স্বীকার করেছেন।
উপজেলা পরিষদ চেয়ারম্যান নূরুন্নবী চৌধুরী জানান, ইউনিয়ন পরিষদের প্রথম সভায় নির্বাচিত ১ নং প্যানেল চেয়ারম্যান আনিছুর রহমান উক্ত ইউনিয়নের অসমাপ্ত কার্যক্রম পরিচালনা করবেন মর্মে মাসিক সমন্বয় সভায় সিদ্ধান্ত গৃহীত হয়।
এ বিষয়ে প্যানেল চেয়ারম্যান আনিছুর রহমান বলেন, এ রকম কোন নির্দেশনা এখনও তার কাছে পৌছেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *