বিনোদন ডেস্ক: জায়েদ খান ও ওমর সানীর ‘চড়-পিস্তল কাণ্ডে’ গত কয়েক দিন ধরে উত্তাল সিনেপাড়া।

এ নিয়ে আলোচনা-সমালোচনার ঝড় চলার মধ্যেও মুখ খুলতে নারাজ বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন। তবে শিল্পীদের সংযত হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

ইলিয়াস কাঞ্চন চাইছেন সিনেমা নিয়ে আলোচনা হোক। কি করে বাংলাদেশ ফিল্ম ইন্ডাস্ট্রিকে আগের সেই সোনালি যুগে ফিরিয়ে নেওয়া যায় সে আলোচনা হোক।

এরই মধ্যে খবর কুরবানি ঈদে মুক্তি পাবে ঢাকাই ছবির আলোচিত চিত্রনায়ক ও প্রযোজক অনন্ত জলিলের বহুল কাঙ্ক্ষিত সিনেমা ‘দিন দ্য ডে’।

ইরান-বাংলাদেশের যৌথ প্রযোজনার নির্মিত অ্যাকশন থ্রিলার সিনেমার ব্যবসা সফলতা নিয়ে আশাবাদী তারকা দম্পতি অনন্ত জলিল ও বর্ষা।

এবার সেই সিনেমা নিয়ে ইলিয়াস কাঞ্চন বললেন, অনন্ত বানিয়েছে বলে সিনেমা শুধু তার একার নয়।

সম্প্রতি রাজধানীর একটি হোটেলে ‘তালাশ’ সিনেমার মুক্তি উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে অতিথি হিসেবে হাজির হয়েছিলেন ইলিয়াস কাঞ্চন।

সেখানে তিনি বলেন, ‘আপনারা হয়তো জানেন আমি কথা দিলে কথা রাখার চেষ্টা করি। এ পর্যন্ত আমি তাই করে আসছি। সম্প্রতি অনন্ত জলিলের একটি অনুষ্ঠানে গিয়েছিলাম। সেখানে একটা স্লোগান দিয়েছিলাম— আজ থেকে আমরা সবাই বলব আমাদের সিনেমা। অনন্ত বানিয়েছে বলে সিনেমা শুধু তার একার নয়। কিংবা এই তালাশ শুধু যারা বানিয়েছে, কাজ করেছে তাদের একার নয়। প্রতিটি সিনেমাই আমাদের। মন থেকে যদি এই স্লোগান গ্রহণ করতে পারি, তা হলে একটা শুভকামনা অন্তত জানাব সবাই।’

৩৫০টির বেশি সিনেমার অভিনেতা বলেন, ‘আর যদি সময় থাকে নতুন সব সিনেমার টিমকে সাহায্য-সহযোগিতা করব। আমাদের সবাইকে সিনেমা, সিনেমা হল, দর্শকের দায়দায়িত্ব নিতে হবে। আশা করছি তা হলে সিনেমার আবারও সোনালি যুগ ফিরে আসবে।’

সানী-জায়েদের চলমান দ্বন্দ্ব নিয়ে প্রশ্ন করা হলে ইলিয়াস কাঞ্চন বলেন, ‘এই বিষয়ে আমি কিছু বলতে চাইছি না। শুধু একটা কথাই বলব— সব চলচ্চিত্র কর্মী ও শিল্পীদের কাছে আমার অনুরোধ, চলাফেরা, কথাবার্তা ও আচার-আচরণে আপনারা সংযত হন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *