হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম প্রতিনিধি:
কৈশোরবান্ধব স্বাস্থ্যসেবা কার্যক্রমে কিশোর কিশোরীদের যৌন ও প্রজনন স্বাস্থ্যসেবার মান উন্নয়ন এবং সেবা কেন্দ্রগুলোতে প্রদত্ত সেবাসমূহে তাদের প্রবেশাধিকার বিষয়ক জরীপের ফলাফল নিয়ে মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (৫ডিসেম্বর) দুপুরে কুড়িগ্রাম পরিবার পরিকল্পনা অধিদপ্তর কার্যালয়ে অনুষ্ঠিত সভায় স্কোরিং কার্ডের বিভিন্ন পজেটিভ ও উন্নয়নের দিক নিয়ে আলোচনা করেন জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপপরিচালক মো. মোদাব্বির হোসাইন। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এডিসিসি ডা. নজরুল ইসলাম, এডিএফপি ডা. মনজুর রহমান, সাংবাদিক হুমায়ুন কবির সূর্য, ইউএফপিও (ইনচার্জ) ডা. শাহজাদী, সলিডারিটির ডেপুটি ডিরেক্টর আলেয়া বেগম, প্রোগ্রাম অফিসার পবিত্র কুমার সরকার প্রমুখ।
প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সহযোগিতায় স্থানীয় বেসরকারি এনজিও সলিডারিটি ওয়াই মুভস প্রকল্পের মাধ্যমে জেলার নাগেশ^রী উপজেলার বেরুবাড়ী ইউনিয়নে কিশোর কিশোরীদেরকে নিয়ে বেরুবাড়ী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে সেবা গ্রহনের উপর জরীপ পরিচালনা করে। এসময় সেবা প্রাপ্তীতে কেন্দ্রটি ৮৭ভাগ স্কোর অর্জন করে। তবে সুপারিশ হিসেবে এসেছে এই কেন্দ্রে একটি কিশোরীবান্ধব টয়লেট, সেবাগ্রহিতাদের জন্য অপেক্ষামান কেন্দ্রে চেয়ার ও বেঞ্চের ব্যবস্থা এবং স্বাস্থ্যসেবা সহজীকরণে ফ্লাসকার্ডের ব্যবস্থা করা। জরীপে ৭টি গ্রামের ২২জন কিশোর-কিশোরী অংশগ্রহন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *