Human ChainSwarak@Mondir
বিশেষ প্রতিবেদকঃ
কুড়িগ্রামে ভুরুঙ্গামারীতে মন্দির সংলগ্ন দ্বিতল ভুমি অফিস ভবন নির্মাণ কার্যক্রম বন্ধ ও মন্দিরের নামে জমি অবমুক্তকরণের দাবিতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১২টার দিকে ঘন্টাব্যাপি কুড়িগ্রাম-ভুরুঙ্গামারী সড়কে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে জামতলা মোড়ে এক সমাবেশে বক্তব্য রাখেন ভুরুঙ্গামারী উপজেলা চেয়ারম্যান খোকন চৌধুরী, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের কুড়িগ্রাম জেলার সাধারণ সম্পাদক অলক সরকার, কেন্দ্রীয় ইন্দ্র প্রসাদ দেব মন্দিরের সভাপতি রবীন্দ্র নাথ দেব, পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক স্বপন কুমার সাহা প্রমূখ।
এর আগে ইন্দ্র প্রসাদ দেব মন্দির থেকে একটি বিক্ষোভ মিছিল শহর প্রদক্ষিন করে। পরে একটি স্মারক লিপি উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর প্রেরণ করে।
সমাবেশে বক্তরা বলেন, অবিলম্বে মন্দিরের জমি অবমুক্ত করে মন্দিরের নামে জমি দেয়ার দাবি জানান।
উল্লেখ্য, চিরকুমার ইন্দ্র প্রসাদ নামে এক পশ্চিমা বিহারী এই জমির মালিক ছিলেন। পরবর্তিতে ইন্দ্র প্রসাদ মারা গেলে এবং তার কোনো ওয়ারিশ না থাকায় ইন্দ্র প্রসাদের বিপুল জমির সাথে মন্দিরের জমিও ১নং খাস খতিয়ানে চলে যায়। পরবর্তিতে মন্দিরের নামে ২৪ শতাংশ জমি বন্দোবস্ত দেয়ার জন্য সরকারের কাছে আবেদন করে। যা প্রক্রিয়াধিন। এ অবস্থায় মন্দির ঘেষে ইউনিয়ন ভুমি অফিস নির্মানের জন্য মাটি পরীক্ষা শুরু হয়। এতে ক্ষোভে বিক্ষুব্ধ হয়ে পরে হিন্দু সম্প্রদায়ের লোকজন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।