মানবতার আরেক নাম ঝালকাঠি মিডিয়া ফোরাম সমাজ কল্যাণ সোসাইটি

শেয়ার করুন

ঝালকাঠি প্রতিনিধি:

‘মানুষ মানুষের জন্য,জীবন জীবনের জন্য’ গায়কের কন্ঠে গাওয়া লাইনটি অনেকের কন্ঠে শোনা গেলেও আসলে বাস্তবে আমরা কে কতটা মানুষের জন্য মানবসেবায় কাজ করতে পারছি। হ্যা আমরা না পাড়লেও ঝালকাঠিতে কয়েকজন যুবক ঐক্যবদ্ধ হয়ে করোনা মহামারির ২য় ঢেউয় শুরুর কিছুদিন পর দেশে হঠাৎ করে অক্সিজেন ঘাটতির সংবাদ ছড়িয়ে পড়লে ঝালকাঠি জেলার শহরের পুরাতন কলেজ খেয়াঘাট মিনি পার্ক সলগ্ন স্থানীয় দু’জন ব্যবসায়ীর উদ্যোগে স্থানীয় সাংবাদিক, ব্যবসায়ীদের সমন্বয়ে মিনিপার্ক এলাকায় গত ৭জুলাই স্থানীয় ব্যবসায়ী ও সাংবাদিক
মোঃ মনির হোসেন এবং স্থানীয় ব্যবসায়ী আরিফুর রহমান রায়হানের তত্তবধানে গড়ে তোলেন ” ঝালকাঠি মিডিয়া ফোরাম সমাজ কল্যান সোসাইটি ” নামের মানবিক সংগঠন।

আর্তমানবতার সেবায় সদা প্রস্তুত রাখতে প্রথমে সংগঠনের সদস্যদের আর্থিক সহযোগীতায় ঝালকাঠি মিডিয়া ফোরাম সমাজ কল্যাণ সোসাইটি ১টি অক্সিজেন সিলিন্ডার কিনে ফ্রি অক্সিজেন সেবার কার্যক্রম শুরু করে। একই সাথে সংগঠনের কার্যক্রম তুলে ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে সদস্যদের ব্যক্তিগত প্রফাইলে তুলে ধরলে সদস্যদের বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজন, প্রবাসীরা আর্থিক সহযোগীতায় এগিয়ে আসলে পর্যায়ক্রমে ৯টি অক্সিজেন সিলিন্ডার সহ অক্সিজেন সেবায় প্রয়োজনীয় উকরন সংগ্রহ করে জেলাব্যাপি অক্সিজেন সেবা চালিয়ে যায় যা এখনো চলমান রয়েছে।

সংগঠনের এক ঝাঁক তরুণ স্বেচ্ছাসেবী যুবক যারা প্রতিনিয়ত ফ্রি অক্সিজেন সেবা সহ অসহায় মানুষ কে খাদ্য, চিকিৎসা ও বিনা মূল্যে রক্তদান সেবা প্রদান করে আসছেন। দিন নেই রাত নেই যখনি তাদের কাছে কোন ফোন কল আসে তারা সহসা সেখানে হাজির হয়ে যাচ্ছেন সাহায্য করছেন সেই সব অসহায় মানুষদের। গত ০৭ জুলাই ২০২১ থেকে যাত্রা শুরু করে ঝালকাঠি মিডিয়া ফোরাম সমাজ কল্যাণ সোসাইটি। সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ মনির হোসেন এবং প্রতিষ্ঠাতা সেক্রেটারি আরিফুর রহমান রায়হান, নির্বাহী সদস্য আব্দুর রহমান এবং অক্সিজেন যোদ্ধা নামে পরিচিত মোঃ কামাল সর্দার সহ ১০ জন সদস্য বিশিষ্ট কমিটি বর্তমানে ঝালকাঠিতে কাজ করে যাচ্ছেন। এছারাও সংগঠনটি জেলার উত্তরাঞ্চলে প্রত্যন্ত বিলাঞ্চলে অক্সিজেন সেবা পৌছে দিতে স্থানীয় সাংবাদিক মোঃ ইমাম হোসেন বিমানের ( ইমাম বিমান) পরিচালয় নবগ্রাম ইউনিয়নে আরেকটি শাখা গঠন করা হয়।
ঝালকাঠি মিডিয়া ফোরাম সমাজ৷ কল্যান সোসািটি এ পর্যন্ত ঝালকাঠি জেলা সহ পিরোজপুর, বরিশাল জেলার আংশিক কয়েকটি এলাকা সহ তারা ১০৭ জন মানুষকে সেবা দিয়েছেন এবং নবগ্রাম শাখার উদ্যোগে ৩৮ জনকে ফ্রি অক্সিজেন সেবা প্রদান করেছেন।

প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ মনির হোসেন এবং বাকি সদস্যরা আলোকিত বরিশালের সাংবাদিক কে জানান, তারা এ পর্যন্ত কোনো সরকারি বেসরকারি সহযোগিতা পাননি। তারা আরো জানিয়েছেন, এই মহৎ কর্ম পরিচালনা করার জন্য যেনো সরকারি বেসকারি প্রতিষ্ঠান গুলো মানবতার হাত বাড়িয়ে দেয়। সেই সঙ্গে সমাজের বিত্তবানদের সহযোগিতা কামনা করেছেন যেন তাদের এসেবা চলমান রাখতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *