সিনেমা ভালো না লাগলে টাকা ফেরত : রফিক শিকদার

মারুফ সরকার,বিনোদন প্রতিনিধি:
আগামী ২০ মে মুক্তি পেতে যাচ্ছে পরিচালক রফিক শিকদারের সিনেমা ‘বসন্ত বিকেল’। এতে জুটি হয়েছে চিত্রনায়ক শিপন মিত্র ও নবাগত চিত্রনায়িকা শাহ হুমায়রা সুবাহ। ‘বসন্ত বিকেল’ এই জুটির প্রথম সিনেমা। বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফিডিসির) সংবাদ সম্মেলনে ‘বসন্ত বিকেল’ সিনেমা মুক্তির তারিখ ঘোষণা করেন প্রযোজক সামসুজ্জামান রিমন।

অনুষ্ঠানে পরিচালক রফিক শিকদার বলেন, “বসন্ত বিকেল’ সিনেমা বানাতে গিয়ে আমি অনেকবার কেঁদেছি। এটি আমার জীবনের অনেক স্বপ্নের সিনেমা, তেমনি এটি আমার জীবন থেকে অনেককিছু কেড়ে নেওয়ার একটি সিনেমা। এই সিনেমাটি বানানোর পরিকল্পনা এসেছে আমার মায়ের মৃত্যুর পর। আমি যখন এ দেশে থেকে চলে যাওয়ার পরিকল্পনা করেছিলাম তখনই এই সিনেমাটি বানানোর সিদ্ধান্ত নেই।”

তিনি আরও বলেন, “আমি কুরুচিপূর্ণ দর্শক নই এবং সে রকম পরিচালকও নই। সেই জায়গা থেকে বলতে চাই, এই সিনেমাটি কাউকে হতাশ করবে না। ‘বসন্ত বিকেল’ দেখে কোনো দর্শক যদি বলেন, এটি তার উপযুক্ত হয়নি কিংবা এটি দেখে হতাশ হয়েছি, তাহলে আমার মনে হয় আমার মতো পরিচালকের সিনেমা শিল্পে থাকা উচিৎ নয়।”

তার কথায়, “ছবিটি সংখ্যালঘু তিনটি মানুষের স্বপ্ন, হতাশা, হাহাকারের গল্প বর্ণিত হয়েছে। ‘বসন্ত বিকেল’ সিনেমাটি অবশ্যই রুচিশীল দর্শকদের জন্য। কেউ যদি বলেন এই সিনেমাটি দেখে আমার ভালো লাগেনি তাহলে আমি তার হলের টিকিট সশরীরে ফেরত দেবো। কারণ আমি সিনেমা শিল্পে টাকার জন্য আসি নি। আমি আমার পকেটের টাকা খরচ করে সিনেমা বানাই।”

এই সময় উপস্থিত ছিলেন পরিচালক সোহানুর রহমান সোহান, পরিচালক শাহীন সুমন, অভিনেত্রী অঞ্জনা, চিত্রনায়ক সাইমন সাদিক, চিত্রনায়ক জয় চৌধুরী ও ‘বসন্ত বিকেল’ সিনেমার শিল্পী ও কলাকুশলীরা।

‘বসন্ত বিকেল’ সিনেমায় চিত্রনায়ক শিপন মিত্র ও নবাগত চিত্রনায়িকা শাহ হুমায়রা সুবাহ ছাড়া আরও অভিনয় করেছেন ওমর সানী, শাহনূর, সুচরিতা, তানভীর তনু, শিবা সানুসহ অনেকে। একটি বিশেষ চরিত্রে রয়েছেন খ্যাতিমান নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী। অতিথি চরিত্রে আরও অভিনয় করেছেন চিত্রনায়ক আমান রেজা ও চিত্রনায়িকা তানহা তাসনিয়া।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.