তাজিদুল ইসলাম লাল, রংপুর বিভাগীয় প্রতিনিধি
রংপুরের আনন্দলোক মহাবিদ্যালয়ের অবসরকালীন দু’জন শিক্ষককে অনেক আবেগ প্রবণ পরিবেশের মধ্য দিয়ে বিদায় সংবর্ধনা দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে রংপুর নগরীর ৬নং ওয়ার্ডের আনন্দলোক মহাবিদ্যালয়ের শিক্ষক মিলনায়তনে এক অনারম্বর অনুষ্ঠানের মাধ্যমে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়।
আনন্দলোক মহাবিদ্যালয়ের অধ্যক্ষ সাইফুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন মহাবিদ্যালয়টির গভর্নিং বডির সভাপতি হরিহর চন্দ্র রায়, সদস্য রেজাউল করিম জামিল, বাংলা বিভাগের প্রধান ইয়াকুর আলী, অর্থনীতি বিভাগের প্রধান শাহাজাহান আলী এবং ৩য় ও ৪র্থ শ্রেণীর কর্মচারীদের পক্ষে হেড ক্লার্ক শাহাদাত আলীসহ প্রমুখ। অবসরকালীন শিক্ষক দু’জন হচ্ছেন পদার্থ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আমনা শিকেব ও ইতিহাস বিভাগের সিনিয়র প্রভাষক মোস্তাজিবুর রহমান চৌধুরী।
অবসরকালীন শিক্ষক দু’জনের স্মৃতিচারণ করতে গিয়ে বক্তারা বলেন, মহাবিদ্যালয়টির শিক্ষার মানসহ নানান বিষয়ে তারা অনেক সহযোগিতা করেছেন। তাদের অবদান ভুলার মত না। এই মহাবিদ্যালয়ই তাদেরকে মনে রাখবেন। অবসরকালীন শিক্ষক দু’জনও তাদের বক্তব্যে মহাবিদ্যালয়টি প্রতিষ্ঠা, সকল বিভাগের শিক্ষার্থীর উপস্থিতি, অতীত ইতিহাস এবং বর্তমান প্রেক্ষাপট ও জীবন-জীবিকার বিষয়ে বক্তব্য রাখেন।
অধ্যক্ষ সাইফুল ইসলাম বলেন, সুষ্ঠু পরিবেশের মাধ্যমে শিক্ষা র মান ও শিক্ষক-কর্মচারীদের আন্তরিকতার মাধ্যমে এই মহাবিদ্যালয়টি একটি মডেল শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার জন্য সকলের সহযোগিতা কামনা করেন। শেষে সংবর্ধিত শিক্ষক দু’জনকে বিভিন্ন উপহার সামগ্রী তুলে দেয়া হয় এবং মোনাজাতের মাধ্যমে দেশ জাতিসহ সকলের সার্বিক মঙ্গল কামনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *