কুড়িগ্রাম প্রতিনিধি:
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মেগা প্রকল্প ” আমার গ্রাম আমার শহর ” প্রকল্পে নির্বাচিত রংপুর বিভাগের মধ্যে একমাত্র কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারী উপজেলার পাথর ডুবি গ্রাম। এই গ্রামে শুরু হয়েছে একটি মহিলা কলেজ ও একটি টেকনিক্যাল কলেজ স্থাপনের কাজ।
গতকাল সকালে জমি চিহ্নিত করণ ও সাইনবোর্ড প্রতিস্থাপনের মধ্যদিয়ে শেখ হাসিনা মডেল মহিলা মহাবিদ্যালয় ও শেখ ফজিলাতুন্নেসা টেকনিক্যাল কলেজের স্থাপন কার্যক্রম শুরু হয়।
এ সময় এক মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জমি দাতা আলহাজ্ব এস এম শফিকুল গনি এবং তার সহধর্মিনী মিসেস শাহানাজ গনি। এছাড়া আরো উপস্থিত ছিলেন পাথরডুবি ৭নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মোঃ হাসমত আলী বিডিআর (অবসরপ্রাপ্ত),পাথরডুবি বালিকা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মোঃ আবুল হাশেম, দক্ষিণ পাথর ডুবি সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক শাহ মুহাম্মদ আব্দুল হাতেম, পাথরডুবি ঢেবঢেবি বাজার কিসমত কুলসুম কওমি, নূরানী ও হাফেজি মাদ্রাসার হুজুর মাওলানা মোঃ আব্দুল মালেক, ছাত্রলীগ আহ্বায়ক মোহাম্মদ নাজমুল হোসেন, যুগ্ম আহবায়ক মোঃ হুমায়ুন কবির ( হিরো ), সাবেক ইউপি সদস্য মোঃ ছলিম উদ্দিন , ডাক্তার মোঃ নজরুল ইসলাম, মোঃ জহুরুল ইসলাম, মোঃ আতিউর রহমান, মোঃ আব্দুর রশিদ প্রমূখ।
জমি দাতা বিশিষ্ট সমাজসেবক এসএমজি গ্রুপের চেয়ারম্যান শফিকুল ইসলাম গনি জানান, ১০০ শতাংশ জমির উপর নির্মিত হবে শেখ হাসিনা মডেল মহিলা মহাবিদ্যালয় এবং ২৮ শতাংশ জমির উপর নির্মিত হবে শেখ ফজিলাতুন্নেছা টেকনিক্যাল কলেজ। সমগ্র বাংলাদেশ থেকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মেগা প্রকল্প “গ্রাম হবে শহর” ১৫ টি গ্রাম নির্বাচিত হয়েছে। তার মধ্যে পাথর ডুবি গ্রামটি রয়েছে। যার সম্ভাব্য নির্মাণ ব্যয় ৮০০ কোটি টাকা। নিঃসন্দেহে পাথরডুবি গ্রামবাসী অনেক ভাগ্যবান।
এই মেগা প্রকল্প শুরুর প্রাক্কালে আমরা উদ্যোগ নিয়েছি সীমান্তবর্তী এই গ্রামে ২টি শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠার। যেখানে এ অঞ্চলের নারী শিক্ষার মান যেমন বাড়াবে তেমনি কারিগরী শিক্ষায় শিক্ষিত হবে এ অঞ্চলের তরুণ শিক্ষার্থীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *