জামালপুর প্রতিনিধি ॥
সারাদেশে বর্তমানে ইউনিয়ন পরিষদ নির্বাচন চলছে। আগামী ডিসেম্বরের মধ্যে স্থানীয় সরকারের এই নির্বাচন শেষ হওয়ার সম্ভাবনাই বেশী। একই সাথে আগামী ২০২২ সালের জানুয়ারী মাসের মধ্যেই জেলা পরিষদ নির্বাচন সম্পন্ন করার কথাও শোনা যাচ্ছে। জামালপুর আওয়ামী রাজনীতির অঙ্গনে এখন ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে তুমুল তোড়জোর চলছে। ইতিমধ্যে জেলার সকল ইউনিয়নের জনপদ গুলোর হাট-বাজার, বিভিন্ন মোড়ের টং-দোকান ও গ্রামের মুদি দোকান গুলো এখন নির্বাচনী আড্ডায় মুখরিত।

সম্প্রতি অনুষ্ঠিত জামালপুর জেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় ইউনিয়ন পরিষদ ও জেলা পরিষদ নির্বাচন নিয়েও আলোচনা হয়েছে। দলীয় সূত্রে জানা গেছে, আসন্ন জেলা পরিষদ নির্বাচনে জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পেতে ইতিমধ্যেই গত বর্ধিত সভায় মনোবাসনা প্রকাশ করেছেন জামালপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান, সাবেক দুই দুইবারের মেয়র ও জামালপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বর্ষীয়ান নেতা মির্জা সাখাওয়াতুল আলম মনি এবং জামালপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী।

বিগত জেলা পরিষদ নির্বাচনে জামালপুর জেলা পরিষদে দলীয় মনোনয়ন পেয়েছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট এইচ আর জাহিদ আনোয়ার। তিনি দলের বিদ্রোহী প্রার্থীর কাছে হেরে যান। গতবারের পরাজিত প্রার্থী জামালপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট এইচ আর এম জাহিদ আনোয়ার আবারও দলীয় মনোনয়ন পেতে আগ্রহী বলে তার সমর্থকরা জানিয়েছেন।
সব মিলিয়ে শেষ পর্যন্ত কে পাচ্ছেন জেলা পরিষদের চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন তা নিশ্চিত হতে অপেক্ষা করতে হবে আরোও কিছুদিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *