লালমনিরহাট প্রতিনিধিঃ
স্থানীয় সরকার বিষয়ক আন্তর্জাতিক সংগঠন ইউনাইটেড সিটি’স এন্ড লোকাল গভর্নমেন্ট এশিয়া প্যাসিফিক( UCLG ASPAC) এর চীনে অনুষ্ঠিতব্য কংগ্রেসে অংশগ্রহণ ও নবগঠিত কার্যকরী কমিটির সদস্য পদ লাভ করেছেন লালমনিরহাট পৌরসভার মেয়র রেজাউল করিম স্বপন।

চীনের ইউ সিটিতে ইউনাইটেড সিটি’স এন্ড লোকাল গভর্নমেন্ট এশিয়া প্যাসিফিক( UCLG ASPAC) এর ৯ম কংগ্রেসে দক্ষিণ ও দক্ষিণ পূর্ব এশিয়ার স্থানীয় জন প্রতিনিধিগণ অংশগ্রহণ করে। সেখানে নবগঠিত কার্যকরী কমিটির সদস্য পদ পায় মেয়র রেজাউল করিম স্বপন। এ সময় ইউসিএলজি এর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

UCLG ASPAC হল এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে স্থানীয় সরকার বিষয়ক জ্ঞান ব্যবস্থাপনা কেন্দ্র। এটি গণতান্ত্রিক স্থানীয় স্ব-শাসন এবং এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে সরকার এবং বৃহত্তর আন্তর্জাতিক সম্প্রদায়ের মধ্যে সহযোগিতার প্রচার করে। ইহা অন্তর্ভুক্তিমূলক সমাজকে সমর্থন করে যা সামাজিক ও অর্থনৈতিক ন্যায়বিচার, সমতা এবং টেকসই উন্নয়নকে সমর্থন করে। স্থানীয় অর্থনৈতিক উন্নয়ন, জলবায়ু পরিবর্তন, দুর্যোগের স্থিতিস্থাপকতা, সংস্কৃতি, কৌশলগত পরিকল্পনা, বিকেন্দ্রীকরণ, পৌরসভা অর্থ, লিঙ্গ সমতা, নারী নেতৃত্ব, পরিবেশ এবং সুশাসন, সমস্ত বিষয়গত ক্ষেত্র যেখানে সক্রিয়ভাবে জড়িত।

ইউসিএলজি এশিয়া প্যাসিফিক এর সদস্য হওয়ায় মেয়র রেজাউল করিম স্বপনকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছে লালমনিরহাট পৌরসভার নাগরিকবৃন্দ, পৌর পরিষদ, পৌর কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *