এস.এম.রকি,খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ
কীটনাশক স্প্রে করে দিনাজপুরের খানসামায় আবারো ধান ক্ষেত নষ্টের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি উপজেলার পাকেরহাট মৌজায়। এঘটনায় জমির মালিক পাকেরহাট গুন্দুশাহ পাড়ার বাসিন্দা মজিদুল ইসলাম ৩ জনের নাম উল্লেখ করে থানায় লিখিত অভিযোগ দাখিল করেছে। এর আগেও একই জমিতে এ ঘটনা ঘটেছিল।

অভিযোগ সূত্রে জানা যায়, পাকেরহাট মৌজার সিএস খতিয়ান ৯ এর অন্তর্ভূক্ত ২২৭৭ দাগের ২৬ শতক জমি পৈত্রিক রেকর্ডে দীর্ঘদিন ধরে মজিদুল ইসলাম ভোগদখল করে। তার বাড়ি থেকে জমি দূরে হওয়ায় জমির নিকটবর্তী পূর্ব হাসিমপুর গ্রামের দাতু শাহ পাড়ার ধরনী কান্ত রায় ও তার ছেলে অবিনাশ রায়, মৃনাল রায় সেই জমি জোর করে দখলের পায়তারাসহ তাদের এলাকায় জমি চাষাবাদ করতে গেলে চাঁদা দাবি করে। আর চাঁদা না দিলে ক্ষেত মারিয়া ফেলবে বলে ভয়ভীতি ও হুমকি দিত। এরই ফলশ্রুতিতে গত ১৭ সেপ্টেম্বর বিকেলে তারা সকলে মিলে ক্ষেত নষ্টের কীটনাশক স্প্রে করে।

অভিযুক্ত অবিনাশ রায়ের সাথে কথা হলে তিনি জানান, ঐ জমির দলিলমূলে মালিক আমরা। তারা আমাদের জমি জোরপূর্বক দখল করে চাষাবাদ করতেছে। যেহেতু আমরা তাদের সাথে শক্তিতে পারব না সেহেতু তারা যেন ফসল নিয়ে যেতে না পারে এজন্যই বিষ স্প্রে করে ধান ক্ষেত নষ্ট করে দিয়েছি।

এ বিষয়ে ওসি শেখ কামাল হোসেন জানান, এ ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে অভিযোগের সত্যতা পাওয়া গেলে ধান ক্ষেত নষ্টের সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *