হুমায়ুন কবির সূর্য্য, কুড়িগ্রাম :
কুড়িগ্রামে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসক স্বপ্নকুঁড়ি রিসোর্স সেন্টারে সেমিনারটি অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপসচিব কাজী আবেদ হোসেন।
জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন’র সভাপতিত্বে সেমিনারে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: হাফিজুর রহমান, কৃষি সম্প্রসারণ বিভাগের উপপরিচালক ড: মোস্তাফিজুর রহমান প্রধান, টিটিসি’র অধ্যক্ষ প্রকৌশলী আইনুল হক, কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি এডভোকেট আহসান হাবীব নীলু প্রমুখ।
প্রতিবছর ৭ লাখ অভিবাসী কর্মী বিদেশে কর্মসংস্থানের সুযোগ লাভ করে। সরকার প্রতিটি উপজেলা থেকে প্রতিবছর ১ হাজার দক্ষ যুবক-যুবতী অভিবাসী কর্মী হিসেবে গড়ে তুলে বিদেশে পাঠানোর জন্য বিভিন্ন উদ্যোগ নিয়েছে। এজন্য প্রবাসী কল্যাণ ব্যাংক সহজ শর্তে ঋণ দিচ্ছে এবং সরকারিভাবে ৩ থেকে ৬ মাস পর্যন্ত প্রশিক্ষণের ব্যবস্থা করছে। অবৈধভাবে বিদেশে গিয়ে কারাবাস না করে বৈধভাবে একজন দক্ষ কর্মী হয়ে বিদেশে গিয়ে কর্মসংস্থানের মাধ্যমে স্বচ্চলতা ফিরিয়ে আনতে উদ্বুদ্ধকরণে সেমিনারটি অনুষ্ঠিত হয়।
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় ও জেলা প্রশাসন সেমিনারের আয়োজন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *