ফারহানা আক্তার,জয়পুরহাট প্রতিনিধিঃ

মহান বিজয় দিবস উপলক্ষে এবং বাংলাদেশ ও ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি-বিএসএফ এর মধ্যে পারস্পরিক আস্থা ও সম্পর্ক আরো সুদৃঢ় করার লক্ষ্যে জয়পুরহাটে বিজিবি-বিএসএফ মৈত্রী ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১২ ডিসেম্বর) বিকালে জয়পুরহাট স্টেডিয়ামে অনুষ্ঠিত ৬০ মিনিটের এ খেলায় উভয় পক্ষ কোন গোল করতে না পারায় ফলাফল ড্র হয়েছে।

উত্তর-পশ্চিম রিজিয়ন, রিজিয়ন সদর দপ্তর রংপুর এর তত্ত্বাবধানে জয়পুরহাট ব্যাটালিয়ন (২০ বিজিবি) এর আয়োজনে বিজিবি-বিএসএফ এর মধ্যে মৈত্রী ফুটবল ম্যাচটি অনুষ্ঠিত হয়। 

উক্ত মৈত্রী ফুটবল ম্যাচে বিজিবি’র পক্ষে নেতৃত্ব দেন রংপুর রিজিয়ন সদর দপ্তরের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এ বি এম নওরোজ এহসান। বিএসএফ এর পক্ষে নেতৃত্ব দেন ভারতের নর্থ বেঙ্গল ফ্রন্টিয়ার কমান্ডার ইন্সপেক্টর জেনারেল অজয় সিং।

ফুটবল ম্যাচটি অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ  ও আনন্দঘন পরিবেশে সম্পন্ন হয় এবং উৎসবমুখর পরিবেশে খেলা উপভোগ করেন ফুটবল খেলা প্রেমী  হাজারো দর্শক। খেলা শেষে দুই দলের খেলোয়ারদের মাঝে ট্রফি ও পুরস্কার বিতরণ করেন জয়পুরহাট ০১ আসনের সাংসদ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য এ্যাড. সামছুল আলম দুদু। 

এ সময় আরো উপস্থিত ছিলেন, জয়পুরহাট জেলা প্রশাসক সালেহীন তানভিন গাজী সহ বিজিবি- বিএসএফ এর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

উভয় সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে এ ধরনের বন্দুতবপূ্ণ প্রতিযোগিতা দু’দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে সম্পর্ক আরও সুদৃঢ় করবে বলে উভয় পক্ষ আশাবাদ ব্যক্ত করেন।

জয়পুরহাট ব্যাটালিয়ন ২০ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল মো: রফিকুল ইসলাম জানান, সীমান্ত এলাকায় দায়িত্ব পালনে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) এর মধ্যে সম্প্রীতি বজায় রাখা, চোরাচালান রোধসহ অন্যান্য অপরাধ দমন এবং মহান বিজয় দিবস উপলক্ষে এই ফুটবল ম্যাচের আয়োজন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *