ঝালকাঠি প্রতিনিধি :
ঝালকাঠি প্রেসক্লাবের সামনে বৃহস্পতিবার সকাল ১০টায় ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ, ঝালকাঠি সদর থানা পূর্ব ও পশ্চিম শাখা’র উদ্যোগে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে শিক্ষাক্রম’ ২৩ সংস্কার, বিতর্কিত পাঠ্যক্রম বাতিল ও পাঠ্যক্রম প্রণয়নে জড়িতদের তদন্তপূর্বক শাস্তির দাবীতে প্রায় ঘন্টা ব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উক্ত মানববন্ধনে নেতৃত্ব দেন সৈয়দ আলী ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ, ঝালকাঠি সদর থানা পূর্ব ও সৈয়দ আলী হোসেন, সভাপতি, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ।

এ সময় বক্তারা বলেন, শিক্ষা কার্যক্রমকে পরিকল্পিতভাবে ধ্বংসের নীলনকশা অংকন করা হচ্ছে। পাঠ্যপুস্তকে ইসলামের অন্যতম বিধান পর্দার বিরুদ্ধে নানা কাল্পনিক গল্প সাজিয়ে মানুষকে বিভ্রান্ত করা হচ্ছে। এছাড়া ডারউইনের মতবাদের মাধ্যমে আমাদের পূর্বপুরুষদের বানর হিসেবে সাব্যস্ত করার চক্রান্ত হচ্ছে। বিতর্কিত পাঠ্যক্রম বাতিল ও পাঠ্যক্রম প্রণয়নে জড়িতদের তদন্তপূর্বক শাস্তি দিতে হবে অন্যথায় দেশব্যাপী সর্বস্তরের শিক্ষার্থীদের সাথে নিয়ে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে বলে তারা কঠিন হুঁশিয়ারি উচ্চারণ করেন।

মানববন্ধন শেষে নেতৃবৃন্দ পাঠ্যপুস্তকের সংবেদনশীল এবং স্পর্শকাতর মূল সংকটগুলো তুলে ধরে সদর উপজেলা শিক্ষা অফিসার বরাবর স্মারকলিপি প্রদান করেন।

অনুরূপ কর্মসূচী জেলার সকল উপজেলায় বর্ণিত সংগঠনের উদ্যোগে শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *