ফারহানা আক্তার, জয়পুরহাট প্রতিনিধিঃ

জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলায় বাংলাদেশ ছাত্রলীগ পাঁচবিবি উপজেলা শাখা কর্তৃক আয়োজিত জাতীয় শোক দিবস এবং বঙ্গবন্ধুর ৪৬ তম শাহাদতবার্ষিকী উপলক্ষে পাঁচবিবি পৌর কমিউনিটি সেন্টারে বৈকাল তিন ঘটিকায়় একটি আলোচনা সভার আয়োজন করা হয়।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাঁচবিবি পৌরসভার সম্মানিত মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ হাবিবুর রহমান হাবিব,

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক ছাত্রনেতা। ছাত্র-জনতার প্রিয়ভাজন ।উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জনাব মোঃ আবু সাঈদ আল মাহমুব চন্দন। জাকারিয়া হোসেন রাজা, সভাপতি জেলা ছাত্রলীগ । আবু বক্কর সিদ্দিক রেজা, সাধারণ সম্পাদক, জেলা ছাত্রলীগ।

উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ছাত্রলীগের অহংকার তরুন ছাত্রনেতা মোঃ আকরাম হোসেন তালুকদার, সভাপতি, পাঁচবিবি উপজেলা ছাত্রলীগ।
উক্ত আলোচনা সভায় সঞ্চালনার দায়িত্বে ছিলেন উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শ্রী পলাশ কুমার ঘোষ।
পৌর ছাত্রলীগের সভাপতি সোহানুর রহমান সুরুজ।
সাধারণ সম্পাদক সাইদুর রহমান রাজু পৌর শাখা।
এছাড়া অন্যান্য ছাত্রনেতা শাহাজান আলী, শাহীন, সহ-সভাপতি উপজেলা ছাত্রলীগ, মেহেদী যুগ্মসাধারণ সম্পাদক উপজেলা ছাত্রলীগ,মাহমুদুল হাসান, সাধারণ সম্পাদক, মহিপুর সরকারি কলেজ ছাত্রলীগ।
বক্তারা বলেন,
বঙ্গবন্ধু শুধু বাঙালি জাতিরই মহান নেতা ছিলেন না, সারা বিশ্বের শোষিত, বঞ্চিত, নিপীড়িত মানুষের অন্যতম শ্রেষ্ঠ নেতা ছিলেন। বঙ্গবন্ধু সবসময় শোষিত ও বঞ্চিত মানুষের পক্ষে কথা বলেছেন। তার দীর্ঘ আন্দোলন সংগ্রামের ফলে বাঙালি জাতি পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্তি পায়।

১৯৭৫ সালের ১৫ আগস্টের ন্যাক্কারজনক ও বর্বরোচিত হত্যাকাণ্ডের মধ্য দিয়ে বাঙালির ইতিহাসে কলঙ্কময় অধ্যায়ের সূচনা হয়েছিল। এর মাধ্যমে ঘাতকরা সুখী-সমৃদ্ধ সোনার বাংলার স্বপ্নকে ধূলিস্মাৎ করার অপচেষ্টা করেছিল। কিন্তু সফল হতে পরেনি। বঙ্গবন্ধু তাঁর কর্মের মাধ্যম সারাজীবন বেঁচে থাকবেন। তাই সবাইকে বঙ্গবন্ধুর আর্দশ বুকে ধারণ করে এগিয়ে যেতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *