নিজস্ব প্রতিবেদক, কুড়িগ্রাম:
আজ ১ মে শনিবার। মহান মে ও আন্তর্জাতিক শ্রমিক দিবস। শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের রক্তঝরা দিন। দিনটি শ্রমজীবী মেহনতি মানুষের চরম আত্মত্যাগে ন্যায্য অধিকার আদায়ের এক অবিস্মরণীয় দিন।সারা বিশ্বের শ্রমজীবী মানুষের অধিকার প্রতিষ্ঠায় দিবসটি পালন করা হয়। দিবসটি সফল ও সার্থক করতে “দুনিয়ার মজদুর এক হও বাঁচার জন্য লড়াই করো” শ্লোগানে নানা আয়োজন করেছে ফুলবাড়ী উপজেলা ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন।

দিবসটি যথাযথভাবে পালন করতে রবিবার (১ মে ২০২২) কুড়িগ্রামের ফুলবাড়ীতে জাতীয় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সকাল ১১ টায় ফুলবাড়ী উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের অস্থায়ী কার্যালয়ের সামনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর সেখান থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে ফুলবাড়ী বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। সব শেষে কাচারী মাঠ বটতলায় এসে সমাবেত হয়ছ আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনায় ফুলবাড়ী উপজেলা ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল মালেক লেচুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফুলবাড়ী সদর ইউনিয়নের চেয়ারম্যান ফুলবাড়ী উপজেলা ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের প্রধান উপদেষ্টা অর রশীদ হারুন।

এসময় আরো বক্তব্য রাখেন, ফুলবাড়ী উপজেলা ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক মিলন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মজিবর রহমান, ফুলবাড়ী উপজেলা প্রেসক্লাবের সভাপতি উত্তম কুমার মোহন্ত, ফুলবাড়ী উপজেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম, ফুলবাড়ী উপজেলা ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, নাওডাঙ্গা ইউনিয়ন ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা এডভোকেট রাসেল প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *