এস এম আসাদুজ্জামান,ফুলবাড়ী(কুড়িগ্রাম) প্রতিনিধি ঃ

কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে গতকাল শনিবার রাত ৯টায় ভারতীয় বিএসএফের রাবার বুলেট নিক্ষেপে এক বাংলাদেশীসহ ভারতীয় ৫ গরু চোরাকারবারী আহত হয়েছে। মারাত্বক আহত ভারতীয় দুই চোরাকারবারীকে শিলিগুরিতে চিকিৎসা দেওয়া হচ্ছে।
সীমান্তে একাধীক সুত্রে জানা গেছে, ভারতীয় কোচবিহার জেলার দিনহাটা থানার সীমান্তবর্তি কুটিয়ারকুটি নয়ারহাট এলাকার কাশেম আলীর ছেলে মাজেদুল হক একই এলাকার সাজু মিয়া পিতা অজ্ঞাত এর নেতৃত্বে বাংলাদেশ ও ভারতীয় ১৫ থেকে ২০ জনের গরু চোরাকারবারী দল আন্তর্জাতিক পিলার নং ৯৩৪ এর ১ ও ১১ এস সাব পিলারের নিকট দিয়ে গরু বাংলাদেশে নিয়ে আসার সময় ভারতীয় ৩৮ বিএসএফ ব্যাটালিয়নের বসকোটাল ও নটকোবাড়ী বিওপি’র সদস্যরা দু’দফায় তাদেরকে লক্ষ্য করে ১০/১২ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। এ সময় ভারতীয় মাজেদুল হক(২৮), সাজু মিয়া(২৪),ভারতীয় কিশামত করলা গ্রামের ছোবেদ আলীর ছেলে শফিকুল ইসলাম (২৭) একই গ্রামের মজনু মিয়ার ছেলে আলতাফ হোসেন (৩৫) ও বাংলাদেশের ফুলবাড়ী উপজেলার সীমান্তবর্তি বালাতারী গ্রামের দেলদার আলীর ছেলে গোলজার হোসেন (২৭)সহ সবাই বুলেট বিদ্ধ হয়। এর মধ্যে ভারতীয় মাজেদুল হক ও সাজুর অবস্থা গুরুতর বলে সীমান্তের একাধীক সুত্র জানিয়েছে।
এ প্রসঙ্গে কুড়িগ্রাম ৪৫ বিজিবি বালারহাট বিওপি’র ল্যান্স নায়েক এনছান আলী জানান, সীমান্তে প্রায় বিএসএফ কর্তৃক রাবার বুলেট নিক্ষেপ বা বোমা ফুটানো হয়। আহত হয়েছে কি-না জানা নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *