নুরুন্নবী সরকার,স্টাফ রিপোর্টারঃ
চুরি যাওয়া ভারতীয় দুইটি গরু ফুলবাড়ী উপজেলা থেকে উদ্ধার করেছে বিজিবি। এ ঘটনায়  ফুলবাড়ী থানায় মামলা দায়ের হয়েছে। আটক গরু দুইটি ২৮ ঘন্টা পর পতাকা বৈঠক করে রোববার সকাল ১১টায় ফুলবাড়ী সীমান্ত দিয়ে বিএসএফের কাছে হস্তান্তর করেছে বিজিবি।
 
বিজিবি জানান, গত বৃহস্পতিবার গভীর রাতে ভারতের কোচবিহার জেলার দিনহাটা থানার সিউটি-২ গ্রামের কাঁটাতারের বাইরে বসবাসকারী মৃত মোজাম উদ্দিনের ছেলে মোঃ গোলাম মোস্তফা মিয়ার লাল রং এর  একটি গাভীসহ বাছুর চুরি যায়।  এ খবর বিএসএফের সদস্যরা বাংলাদেশের গংগারহাট ক্যাম্পের বিজিবিকে অবগত করেন।  বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে শুক্রবার ফুলবাড়ী উপজেলার কুটিচন্দ্রখানা গ্রামের (চোত্তাবাড়ী) মৃত আক্কেল আলীর ছেলে মাদক ব্যবসায়ী এরশাদ আলীর বাড়ীতে ওই গাভীসহ বাছুর উদ্ধার করেন।  গরু চুরিতে  জড়িত থাকায় একই এলাকার আব্দুল হামিদ আলীর ছেলে মোঃ হাসান আলীকে আটক করা হয়। পরে অভিযুক্তদের বিরুদ্ধে শুক্রবার ফুলবাড়ী থানায় মামলা দিয়ে আসামীদেরকে পুলিশের কাছে সোপর্দ করা হয়।
 
এদিকে শনিবার সকাল ১১টার সময় ফুলবাড়ী উপজেলার নাখারজান সীমান্তের আন্তর্জাতিক ৯৪০নং মেইন পিলারের সন্নিকটে বিজিবি বিএসএফের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত  হয়। বৈঠকে  উদ্ধার করা গাভীসহ বাছুর  বিএসএফের কাছে হস্তান্তর করা হয়। বৈঠকে গংগারহাট  বিজিবি ক্যাম্পের নায়েক মাইনুল হক ও বিএসফের সিউটি-২ ক্যাম্পের ইন্সপেক্টর আর কে জোসির নের্তৃত্ব দেন।
 
এ প্রসঙ্গে ১৫ বিজিবি লালমনিরহাট  ব্যাটালিয়নে কাশিপুর কোম্পানি কমান্ডার মাইনুল আহসান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান আসামীদের বিরুদ্ধে মামলা দিয়ে গরু ফেরত পাঠানো হয়েছে। 
 
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *