এ এস খোকন, ভুরুঙ্গামারী (কুড়িগ্রাম)ঃ

কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে চর-ভুরুঙ্গামারী ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সদস্যদের স্বাক্ষর জাল করে কর্মসংস্থান কর্মসূচীর সরদারী বিল ব্যাংকে দাখিলের অভিযোগ উঠেছে। প্রতিকার চেয়ে ওই ইউনিয়নের ৮ ইউপি সদস্য গত ৬ সেপ্টেম্বর উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে জানা গেছে, ২০২০-২০২১ অর্থবছরের অতি দরিদ্রের জন্য কর্মসংস্থান কর্মসূচী (ইউজিপিপি ২য় পর্যায় ৪০ দিনের) সরদারী মজুরি বিল উত্তোলনের জন্য চর-ভুরুঙ্গামারী ইউপি চেয়ারম্যান এটিএম ফজলুল হক সংশ্লিষ্ট ইউপি সদস্যদের স্বাক্ষর জাল করে বিল উত্তোলণের জন্য রুপালী ব্যাংক ভুরুঙ্গামারী শাখায় জমা দিয়েছেন। পরে ইউপি সদস্যবৃন্দ গোপন সূত্রে জানতে পেরে ব্যাংক ম্যানেজার বরাবর আবেদন করে বিলের ফটোকপি উত্তোলন করে দেখতে পান তাদের ৬ জন ইউপি সদস্যের স্বাক্ষর জাল করে চেয়ারম্যান সাহেব বিলের কাগজপত্র জমা দিয়েছেন। এছাড়াও চেয়ারম্যান সাহেব অন্যান্য কাগজপত্রে তাদের স্বাক্ষরের প্রয়োজন নেই বলে দাবী করে তিনি তার প্রয়োজনে স্বাক্ষর জাল করে কাজ করে আসছেন বলে জানিয়েছেন সংশ্লিষ্ট ইউপি সদস্যগন।

এ ঘটনায় ইউপি সদস্য আব্দুল আউয়াল, শরিফুল ইসলাম ও শহিদুল ইসলাম জানান, চেয়ারম্যান সাহেব আমাদের স্বাক্ষর জাল করে টাকা উত্তোলনের জন্য ব্যাংকে বিলটি জমা দিয়ে জালিয়াতির আশ্রয় নিয়েছেন আমরা এর প্রতিকার চাই।

ইউপি চেয়ারম্যান এটিএম ফজলুল হকের সাথে মুঠোফোনে কথা হলে তিনি জাল স্বাক্ষরের বিষয়টি অস্বীকার করেন।

রূপালী ব্যাংক ভুরুঙ্গামারী শাখা ব্যবস্থাপক শহিদুল ইসলাম জানান, ইউপি সদস্যদের স্বাক্ষরের ঘরে সদস্যরা স্বাক্ষর করেন নাই বলে মৌখিক অভিযোগ করায় বিলটি দেয়া হয়নি।

উপজেলা নির্বাহী অফিসার দীপক কুমার দেব শর্মা বলেন, ইউপি সদস্যদের অভিযোগ পেয়েছি। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে তদন্তের জন্য নির্দেশ দেয়া হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের উপ সহকারী প্রকৌশলী তন্ময় কুমার দত্ত জানান বিষয়টি নিয়ে তদন্ত কার্যক্রম চলমান রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *