ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি,:

শ্রমিক দিবসে কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলায় কর্মসৃজন কর্মসূচির প্রকল্পের শ্রমিক দিয়ে অন্যের মাটি কাটার ঘটনায় ছবি তুলতে গিয়ে ইউপি সদস্যের হাতে হামলার শিকার হয়েছেন এক পল্লী চিকিৎসক।ঘটনাটি ঘটেছে বুধবার দুপুরে ভূরুঙ্গামারী উপজেলার বলদিয়া ইউনিয়নের খলিশাকুড়ি ছনবান্দা (সর্দারটারী) গ্রামে এই ঘটনা ঘটে। রফিকুল ইসলাম রাজ্জাক বলদিয়া ইউনিয়নের ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য। আহত সফিকুল ইসলাম পেশায় একজন পল্লী চিকিৎসক। তিনি ওই ইউনিয়নের খলিশাকুড়ি ছনবান্দা (সর্দারটারি) গ্রামের মৃত মফিজ উদ্দিনের ছেলে। বর্তমানে ভূরুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। এই বিষয় কচাকাটা থানায় একটি লিখিত অভিযোগ হয়েছে। আহত সফিকুল ইসলাম ও স্থানীয় সূত্রে জানা যায়, আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে সরকারি ছুটির দিনে কর্মসৃজন কর্মসূচির শ্রমিক দিয়ে ব্যক্তিগত কাজ করানো হচ্ছে মর্মে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট অভিযোগ করেন সফিকুল ইসলাম। এই খবরে উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্রমিকরা কাজ করছে এমন ছবি তুলে দিতে বলেন। সেই মোতাবেক ঘটনা স্থানে ছবি তুলতে গিয়ে ইউপি সদস্য রাজ্জাকের হামলার শিকার হন তিনি। এসময় পল্লী চিকিৎসক সফিকুল ইসলামকে কোদালের হাতল দিয়ে আঘাত করেন তার কপাল ফেটে যায়। পরে আহত অবস্থায় তাকে ভূরুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তার কপালে তিনটি সেলাই দিতে হয়েছে।

ইউপি সদস্য রফিকুল ইসলাম রাজ্জাক বলেন, আজকে শ্রমিক দিবস জানা ছিল না। শ্রমিকরা কাজে ধরেছিল। আমি সেই কাজ বন্ধ করে দিয়েছি। পরে শ্রমিকরা প্রকল্পের নয় ব্যক্তি মালিকানা কাজ করে। এসময় সফিকুল ছবি তুলতে গেলে বাধা দিলে এক পর্যায় ধস্তাধস্তি হয়। সফিকুলের হাতে থাকা মোবাইলের আঘাতে ওর কপালে লেগে ফেটে যায়। 

ভূরুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে দায়িত্বরত ফার্মাসিষ্ট মাইদুল ইসলাম বলেন, সফিকুল ইসলামের কপালে তিনটি সেলাই দেয়া হয়েছে। তিনি হাসপাতালে ভর্তি রযেছেন।

উপজেলা নির্বাহী অফিসার গোলাম ফেরদৌস ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমি ঘটনা স্থল পরিদর্শন করেছি। ওয়ার্ডের ৫২জন শ্রমিকের মধ্যে ১৬জন শ্রমিক আজকে কাজ করেছে। এই বিষয়ে

ইউপি সদস্যকে নিষেধ করা হয়েছে। আহত ব্যক্তি এবং ইউপি সদস্য সম্পর্কে মামা ভাগ্নে হয়। এরপরও থানায় একটি অভিযোগ দেয়ার জন্য আহত ব্যক্তিকে বলা হয়েছে।

কচাকাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিশ্বদেব রায় লিখিত অভিযোগ পাওয়ার স্বীকার করে বলেন, তদন্ত পুর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *