ভূরুঙ্গামারী উপজেলা প্রতিনিধি:
সারাদেশের ন্যায় ভূরুঙ্গামারীতে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা ১৬ দফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি শুরু করেছে। সারা দেশে ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির প্রায় ৪০ হাজার গ্রাহকের সমস্যা সমাধানের জন্য বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (বাপবিবো) চেয়ারম্যানের কাছে স্মারকলিপি দেওয়ায় তাঁদের সাময়িক বরখাস্ত, স্ট্যান্ড রিলিজ ও বাপবিবোতে সংযুক্ত করার প্রতিবাদসহ ১৬ দফা দাবিতে এই অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেন তাঁরা।

দেশব্যাপী কর্মবিরতির অংশ হিসেবে আজ সোমবার সকাল থেকে কুড়িগ্রাম-লালমনিরহাট পল্লী বিদ্যুৎ সমিতির ভূরুঙ্গামারী জোনাল অফিসের সামনে অত্র জোনালের সব কর্মকর্তা ও কর্মচারী অনির্দিষ্টকালের জন্য এই কর্মবিরতি শুরু করে। কর্মবিরতি চলাকালে ভূরুঙ্গামারী জোনাল অফিসের পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা বক্তব্য দেন।

এ সময় তারা বলেন সারা দেশে ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির প্রায় ৪০ হাজার গ্রাহকের পেশাগত সমস্যা সমাধানের জন্য বাংলাদেশ পল্লী বিদ্যুৎ বোর্ডের চেয়ারম্যানের কাছে স্মারকলিপি দেওয়ার কারণে ছয় এজিএমকে সাময়িক বরখাস্ত, স্ট্যান্ড রিলিজ এবং বাপবিবো এ সংযুক্ত করার প্রতিবাদ, পদ-পদবি ও পদমর্যাদার বৈষম্য, চুক্তিভিত্তিক নিয়োগকে স্থায়ী করণ, পদোন্নতির সুযোগ রাখা, ছুটি ভোগের সুবিধা, ৫% বিশেষ প্রণোদনাসহ ১৬ দফা দাবি তুলেন।

তাঁরা বলেন, পদোন্নতি, চাকরি স্থায়ী না হওয়াসহ নানা সমস্যায় তাদের পারিবারিক জীবনেও এর প্রভাব পড়ছে। এসব কারণে অনেকে তাদের সঙ্গে আত্মীয়তা পর্যন্ত করতে চায় না। তাই পল্লী বিদ্যুৎ সমিতির বৈষম্য দূরীকরণে এসব দাবি আদায় না হওয়া পর্যন্ত বিদ্যুৎ ব্যবস্থা সচল রেখে তাঁরা অনির্দিষ্টকালের কর্মবিরতি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *