ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি :

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে বিনামূল‍্যে পাটবীজ ও সার বিতরনের শুভ উদ্ধোধন করা হয়েছে। “উন্নত প্রযুক্তি নির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারন” (প্রথম সংশোধিত) প্রকল্পের আওতায় ২০২৩-২৪ পাট উৎপাদন মৌসুমে প্রকল্পভূক্ত নির্বাচিত পাটবীজ উৎপাদনকারী চাষীদের মধ‍্যে বিনামূল্যে পাটবীজ ও সার বিতরন শুরু করা হয়। মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে উপজেলা প্রশাসন ও উপজেলা পাট অধিদপ্তরের আয়োজনে উপজেলা পাট উন্নয়ন অধিদপ্তর কার্যালয়ে এসব বীজ বিতরন কার্যক্রমের শুভ উদ্ধোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম ফেরদৌস ও কুড়িগ্রাম জেলা পাট উন্নয়ন কর্মকর্তা আব্দুল আউয়াল সরকার।

এসময় উপস্হিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) তাহমিদুল ইসলাম,উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা শাহানাজ পারভীন,উপজেলা পাটচাষী সমতির সভাপতি হাবিবুর রহমান হবি ও উপজেলা উপ সহকারি পাট উন্নয়ন কর্মকতা রতন মিয়া প্রমুখ।

উপজেলা পাট অধিদপ্তর জানিয়েছে,উপজেলার ১০ টি ইউনিয়নে ৩ হাজার প্রকল্পভূক্ত নির্বাচিত পাটচাষীকে ১ কেজি করে বিনামূল‍্যে পাটবীজ ৬ কেজি ইউরিয়া ৩ কেজি টিএসপি ও ৩ কেজি এমওপি সার বিতরন করা হবে।

এ বিষয়ে উপজেলা উপসহকারি পাট উন্নয়ন কর্মকর্তা রতন মিয়া বলেন এই প্রকল্পের আওতায় উপজেলায় ৩ হাজার পাটচাষীকে পাটবীজ ও সার বিতরন করা হবে। ১৯ মার্চ মঙ্গলবার বিতরন কার্যক্রমের উদ্ধোধন করা হয়েছে। বিভিন্ন ইউনিয়নে নির্বাচিত পাটচাষীদের মাঝে দ্রুততম সময়ের মধ‍্যে পর্যায়ক্রমে এসব পাটবীজ ও সার বিতরন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *