নিজস্ব প্রতিবেদক.কুড়িগ্রাম :
মুজিব বর্ষে দেশের সকল প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিল চালু করা হবে। এ সংক্রান্ত একটি নীতিমালা কেবিনেটে পাশ করা হয়েছে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন। বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) দুপুরে কুড়িগ্রাম প্রাইমারি টিচার্স ট্রেনিং ইন্সটিউিট (পিটিআই) চত্ত্বরে ২০২০-২০২১ শিক্ষা বর্ষের প্রথম ও দ্বিতীয় শিফটের ডিপিএড কোর্সের উদ্বোধনী ও নবীন-বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব কথা বলেন।
এ সময় প্রতিমন্ত্রী আরও বলেন, চরাঞ্চল ও হাওরাঞ্চল নিয়ে সরকার নতুন পদক্ষেপ নিয়েছে। নতুন করে স্কুল করা হবে। এছাড়াও আগামী মাসে ২৬ হাজার শিক্ষক নিয়োগ করা হবে। যাদেরকে চরাঞ্চলে পোস্টিং দেয়া হবে।
অনুষ্ঠানে কুড়িগ্রাম পিটিআই এর সুপারিনটেনডেন্ট উত্তম কুমার ধর’র সভাপতিত্বে বক্তব্য রাখেন, কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর গ্রেড-১ এর পরিচালক মো. ফসিউল্লাহ, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের যুগ্ম সচিব জোবায়েদুর রহমান, জেলা প্রশাসক সুলতানা পারভীন, পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু, প্রাথমিক শিক্ষা রংপুর বিভাগীয় উপ-পরিচালক খোন্দকার ইকবাল হোসেন, কুড়িগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আতাউর রহমান বিপ্লব প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *