ফারহানা আক্তার, জয়পুরহাটঃ
মুজিব শতবর্ষ উপলক্ষে জয়পুরহাট জেলা রেটিং দাবালীগ প্রতিযোগিতার উদ্বোধন
ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

জয়পুরহাট জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে জেলা পুলিশের সার্বিক ব্যবস্থাপনায় শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড জয়পুরহাট শাখার সার্বিক সহযোগিতায় স্টেডিয়াম মাঠে রবিবার (২৬ সেপ্টেম্বর) বিকাল ৪ টায় প্রধান অতিথি হিসেবে জেলা রেটিং দাবালীগ প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন বাংলাদেশ পুলিশ রাজশাহী রেঞ্জের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল আব্দুল বাতেন বিপিএম, পিপিএম।

উদ্বোধনী অনুষ্ঠানে জয়পুরহাট পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা পিপিএম-সেবা এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, জয়পুরহাট জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আরিফুর রহমান রকেট, সহ-সভাপতি এ্যাড. মোমিন আহম্মেদ চৌধুরী (জিপি), এ্যাড. নৃপেন্দ্রনাথ মন্ডল (পিপি) ও গোলাম হাক্কানি, সাধারণ সম্পাদক জাকির হোসেন মন্ডল, পৌর মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক, বাংলাদেশ দাবা ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদুর রহমান মল্লিক দিপু, শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড জয়পুরহাট শাখার ম্যানেজার আরিফ বিল্লাহ।

এ সময়ে প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী রেঞ্জের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল আব্দুল বাতেন বলেন, সঠিক দিকনির্দেশনা ও পৃষ্ঠপোষকতার অভাবে আমাদের দেশে দাবা খেলা যখন তার গৌরব হারিয়ে বসতে শুরু করেছিল ঠিক থকনই আমাদের আইজিপি স্যার যিনি একাধারে বাংলাদেশ দাবা ফেডারেশন এবং সাউথ এশিয়ান দাবা কাউন্সিলের সভাপতি হিসেবে খেলাটির হাল ধরেছেন। দাবা এমন একটি খেলা যাতে শারীরিক পরিশ্রম না হলেও প্রয়োজন হয় প্রখর বুদ্ধি ও মনোযোগের যা মানুষের চিন্তা শক্তি, গভীর ধ্যান কিংবা একাগ্রতা, সৃজনশীলতা তৈরিতে সহায়তা করে।

এ সময়ে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) তরিকুল ইসলাম, জয়পুরহাট সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) এ.কে.এম আলমগীর জাহানসহ জেলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *