এস, কে সাহেদ, লালমনিরহাট প্রতিনিধিঃ
কাব স্কাউট, স্কাউট, গার্ল ইন স্কাউট, গার্ল গাইডস, যুব রেডক্রিসেন্ট, হলদে পাখি দল ও শিক্ষক-শিক্ষার্থীবৃন্দের অংশ গ্রহণে প্রভাত ফেরী, দেয়ালিকা উন্মোচন এবং শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে পৃথকভাবে লালমনিরহাট বর্ডার গার্ড পাবলিক স্কুল অ্যান্ড কলেজ মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করেছে।
মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সকাল ৭টা ৩০মিনিটে প্রতিষ্ঠান প্রাঙ্গণে বর্ডার গার্ড পাবলিক স্কুল অ্যান্ড কলেজের আয়োজনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
লালমনিরহাট ব্যাটালিয়ন (১৫ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল মোফাজ্জল হোসেন আকন্দ, পিএসসি উপস্থিত থেকে জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও শহিদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লালমনিরহাট ব্যাটালিয়ন (১৫ বিজিবি) এর উপ-অধিনায়ক মেজর মোঃ আসিফুল ইসলাম সিদ্দিকী, পদাতিক ও সহকারী পরিচালক মোঃ মিজানুর রহমান।
শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপনে ১মিনিট নিরবতা পালন পূর্বক শহিদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও শহিদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে সুন্দর হাতের লেখা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দের পক্ষ থেকে মাতৃভাষার গুরুত্ব ও তাৎপর্য নিয়ে বক্তৃতা, কবিতা আবৃত্তি ও ভাষার গান পরিবেশিত হয়।
প্রধান অতিথি মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের তাৎপর্য বর্ণনা করে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের চেতনা বাস্তবায়নে ধারাবাহিকতা রক্ষায় ঐকান্তিক প্রচেষ্ঠা অব্যাহত রাখার আহবান জানান। পরে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
শেষে অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ মোঃ সেকেন্দার আলী সরকার মহান শহিদ দিবস উদযাপনে অংশগ্রহণের জন্য প্রধান অতিথি, বিশেষ অতিথি, শিক্ষক-শিক্ষার্থী, বিজিবি কর্মকর্তা-সদস্যবৃন্দ ও কর্মচারীগণকে উপস্থিত থাকার জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন পূর্বক মহান শহিদ দিবসের অনুষ্ঠান বাস্তবায়নে সহযোগিতার জন্য সকলকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *