এস.এম.রকি,খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ
সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি (ভারপ্রাপ্ত) বীর মুক্তিযোদ্ধা মরহুম গোলাম রহমান শাহ এর ৩৮ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে তার পরিবার বর্গের উদ্যোগে কবর জিয়ারত ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) বিকেলে খানসামা উপজেলার গোয়ালডিহি জমির উদ্দিন শাহ পাড়া এলাকায় মরহুমের কবরস্থানে কবর জিয়ারত ও দোয়া মাহফিলের সময় উপস্থিত ছিলেন মরহুম গোলাম রহমান শাহয়ের নাতি দিনাজপুর জেলা ছাত্রলীগ এর সাধারণ সম্পাদক গোলাম ইমতিয়াজ ইনান,খানসামা বাংলা ভাষা কলেজের অধ্যক্ষ ও মরহুম গোলাম রহমান শাহ এর ভাতিজা টুটুল শাহ,মরহুম এর ছোট ভাই মজিদ শাহ। এসময় আরো উপস্থিত ছিলেন খানসামা উপজেলা ছাত্রলীগের আহবায়ক রাকেশ গুহ, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক আসাদুজ্জামান সুমন, আবু হেনা,জারিফ খান জিওন, জেলা ও উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীবৃন্দ।

উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা মরহুম গোলাম রহমান শাহ্ ১৯৩৮ সালের ৩ই এপ্রিল দিনাজপুর জেলার খানসামা উপজেলার এক সম্ভান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। রংপুর কারমাইকেল কলেজে অধ্যায়নরত অবস্থায় তিনি ছাত্রলীগ ও আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত হোন।

১৯৭০ সালের প্রাদেশিক পরিষদের নির্বাচনে তিনি বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে নির্বাচন করে তৎকালীন খানসামা ও বীরগঞ্জ আসন হতে জয় লাভ করেন এবং পরিবর্তীতে তিনি ১৯৭৯ সালের জাতীয় নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহন করেন এবং বিপুল ভোটে জয় লাভ করেন এবং ১৯৭৫ সালের ১৫ই আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে সপরিবারে হত্যার পরে দলের সংকটাপন্ন সময়ে তিনি দিনাজপুর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতির দ্বায়িত্ব পালন করেন। ১৯৮৩ সালের ২৬ আগস্ট হৃদক্রিয়া বন্ধ হয়ে সংসদ সদস্য থাকা অবস্থায় তিনি মৃত্যু বরণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *