মুর্শিদ আলম মুরাদ লালমনিরহাট (আদিতমারী) প্রতিনিধি,

লালমনিরহাটের আদিতমারি উপজেলাধীন ভেলাবাড়ি ইউনিয়নের, আমেনা বাজার চৌধুরী পাড়া গ্রামের আশরাফুলের মেয়ে সুমনা।দেখতে ফুটফুটে সুন্দরি হলেও, চলেন এক পায়ে ক্রাচে ভর করে এ যেন তার জীবনের কাল, সুমনা পশ্চিম ভেলাবাড়ির, আমেনা স্কুল এন্ড কলেজ থেকে এস এস সি পাস করে এইচ এস সি তে ভর্তি হয়েছে।ভেলাবাড়ি রুস্তমপুর মহিলা টেকনিক্যাল এন্ড বিএম কলেজের একাদশ শ্রেণির ছাত্রী সুমনা স্বপ্ন দেখেন একদিন সে আইনজীবী হবে।
কিন্তু এক পা না থাকায় ক্রাচে ভর করে চলাফেরা সুমনাকে বিষিয়ে তুলেছে,পড়া লেখায় বড় বাধা হয়ে দারিয়েছে স্বাভাবিক চলা চল করতে না পারা এবং আর্থিক স্বল্পতা।জানাযায় সুমনা যখন ৪র্থ শ্রেনির ছাত্রি তখন তার বাম পায়ে ব্যাথা অনুভব হয় প্রাথমিক ভাবে দীর্ঘ চিকিৎসা করেও যখন প্রতিকার না পায় তখন সরনাপন্ন হন,দিনাজপুরের পারবর্তিপুর ল্যাম্ব হসপিটালে,সেখানে গিয়ে জানতে পারেন তার বাম পায়ের হাড়ের ভিতর টিউমার হয়েছে। দুর্ভাগ্য ততো দিনে সুমনার পায়ের হাড়ে পচন ধরে, ডাঃ এর পরামর্শে তার আক্রান্ত পা টি কেটে ফেলা হয়। সেই থেকে সুমনার স্বভাবিক চলাচলে বিঘ্ন ঘটে। সুমনার বাবা অল্প আয়ের বাশের ব্যবসা করেন,তার সামান্য আয়ে সংসার খরচে পরে টানপোরান।যার কারনে সুমনার জন্য ব্যবস্থা করতে পারেননি একটি কৃত্তিম পা, কিনে দিতে পারেননি চলাচলের চার্জার গাড়ি।
সুমনার বাবা মা বলেন, আমাদের অভাবি সংসারে চার সন্তানের পড়ালেখার খরচ চালিয়ে সুমনার জন্য ভাল কিছু করতে পারিনি।তবে ইচ্ছে হয় সুমনার জন্য একটি ৩ চাকার চার্জার গাড়ি বা একটি কৃত্তিম পায়ের ব্যবস্থা করি,অভাবি সংসার থেকে আমাদের আশা যেন মরিচিকা।আমরা তার পড়া লেখার খরচ যোগাতেও হিমশিম খাচ্ছি।
রুস্তমপুর মহিলা টেকনিক্যাল এন্ড বিএম কলেজের শিক্ষক নিরন্জন রায় বলেন, সুমনাকে আমাদের কলেজে ভর্তি কনফার্ম করেছি আমরা ফ্রি বই দিবো এবং সুমনাকে আমাদের কলেজ থেকে যথা সম্ভব সুবিধা দিবো।

আদিতমারী উপজেলা নির্বাহী অফিসার জনাব, জি,আর,সারোয়ার বলেন,সুমনা যদি তার কোন প্রয়োজনে আমাদের কাছে আবেদন করে তাহলে আমরা যাছাই করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *