লালমনিরহাট প্রতিনিধিঃ

সৌদি আরবের সাথে মিল রেখে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার চার গ্রামে ঈদ-উল-ফিতর উদযাপিত হয়েছে। শুক্রবার (২১এপ্রিল) সকালে উপজেলার কয়েকটি গ্রামে পবিত্র ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়।
জানা গেছে, ২০১১ সাল থেকে সৌদি আরবের সাথে মিল রেখে কালীগঞ্জ উপজেলার কাকিনা ইউনিয়নের মহিষামুড়ি চর, তুষভান্ডার ইউনিয়নের সুন্দ্রাহবি মুন্সিপাড়া জামে মসজিদ, চন্দ্রপুর ইউনিয়নের পানি খাওয়ার ঘাট ও একই ইউনিয়নের বোতলা এলাকায় এই ঈদের জামাত অনুষ্ঠিত হয়।
মুন্সিপাড়ার ঈদগাহ মাঠের সভাপতি মাওলানা মাছুম বিল্লাহ্ বলেন, সারা বিশ্বে একই দিন ঈদ হবে। এ বিশ্বাস থেকে সৌদি আরবের সঙ্গে মিল রেখে কয়েক বছর ধরে এ এলাকার মানুষ, ঈদুল ফিতর, ঈদুল আজহা, শবেকদর, শবে মেরাজসহ বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান পালন করে আসছেন।
তিনি বলেন, প্রতিবারে আমরা সৌদি আরবের আকাশে চাঁদ দেখা গেলে ঈদ পালন করি। এতে জামাতে ৫ শতাধিক মুসল্লি অংশগ্রহণ করেন। পুরুষের পাশাপাশি নারীরাও অংশ নেন জামাতে। তবে গতবারে থেকে এবার মুসুল্লি কমেছে। কারণ বিভিন্ন স্থানে আরো জামাতের সংখ্যা বেড়েছে।
কালীগঞ্জ থানার ওসি এটি এম গোলাম রসূল জানান, সৌদি আরবের সঙ্গে মিল রেখে একযুগ আগ থেকে কাকিনা, তুষভান্ডার ও চন্দ্রপুর ইউনিয়নের কিছু মানুষ ঈদসহ ধর্মীয় অনুষ্ঠান পালন করেন। তাদের নিরাপপত্তা দিতে আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *