সহিজল ইসলাম সজল রাজীবপুর(কুড়িগাম)প্রতিনিধি

রাজীবপুর উপজেলায় সঙ্গো প্রকল্পের উদ্যোগে ১হাজার ৬৭৫ জন কৃষক পরিবারের মাঝে বিনামূল্যে গ্রীষ্মকালীন সবজি বীজ বিতরণ করা হয়েছে।

আজ বৃহস্পতিবার রাজীবপুর উপজেলা পরিষদ চত্বরে ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে ইকো কো অপারেশন এবং আরডিআরএস বাংলাদেশ এর সহযোগিতায় উপজেলার তিনটি ইউনিয়নের ১৬৭৫ জন কৃষক কৃষাণীর মাঝে মিষ্টি কুমড়া, লাউ,লালশাক,চিচিঙ্গা,ধুন্দুল সহ আরও কয়েক প্রজাতির সবজি বীজ বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন রাজীবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃমেহদী হাসান, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা গোলাম রায়হান, সঙ্গো প্রকল্পের উপজেলা কমিউনিটি ফেসিলিটেটর অনামিকা, নুরজাহান, শাহনাজ, এফবিএ মাহে আলম, সাংবাদিক সহিজল ইসলাম সজল ও বিভিন্ন ইউনিয়নের সঙ্গো প্রকল্পের প্রতিনিধিগণ।

ইকো কো অপারেশন প্রকল্পের টেকনিক্যাল অফিসার তপন কুমার সাহা জানান,মাননীয় প্রধান মন্ত্রী ঘোষণা অনুযায়ী বসতবাড়ী এক ইঞ্চি জায়গা ফাঁকা রাখা যাবে না সবজি চাষ করতে হবে।সেই নির্দেশনা মেনে রাজীবপুর উপজেলার বিভিন্ন ইউনিয়নের প্রশিক্ষণ প্রাপ্ত প্রান্তিক কৃষক কৃষাণীদের মাঝে সবজি বীজ বিতরণ করা হল।

তিনি আরও জানান প্রতিটি ইউনিয়নে দায়িত্ব প্রাপ্ত প্রতিনিধিগণ সংশ্লিষ্ট ইউনিয়নে গিয়ে প্রকল্পের অন্যান্য সদস্যদের সাথে সমন্বয় করে আগামী ৭দিনের মধ্যে প্রত্যেক কৃষক কৃষাণীর বাড়িতে গিয়ে এ সবজি বীজ রোপনও নিশ্চিত করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *