মোঃ নুরনবী ইসলাম, খানসামা(দিনাজপুর) প্রতিনিধিঃ বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে শেখ হাসিনার প্রযুক্তির বিকল্প নেই । দেশকে উন্নয়নের মডেল হিসেবে রুপান্তর করতে হলে তথ্য প্রযুক্তির ব্যবহার বৃদ্ধি করতে হবে। দিনাজপুরের খানসামা উপজেলার আলোকঝাড়ি ইউনিয়নের ফরিদাবাদে দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর উদ্যোগে গ্রাম বিদ্যুতায়ন ও পাকা রাস্তা শুভ উদ্ভোধন কালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এসব কথা বলেন। তিনি এসময় ইউপি তথ্য সেবা গুলোর গুরুত্ব ও প্রয়োজনীয়তা তুলে ধরেন এবং বিদ্যুৎ ব্যবহারের বিষয়ে বিভিন্ন ধরনের সচেতনতা মূলক কথা বলেন। দূর্ঘটনার হাত থেকে রক্ষার জন্য রাস্তাঘাটে চলা ফেরার সময় ফোনে কথা না বলারও পরামর্শ প্রদান করেন পরারাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।
খানসামা উপজেলা আওয়ামীলীগের আয়োজনে ফরিদাবাদ হরিবাসর মাঠ প্রাঙ্গণে গত ২১ জুন বুধবার সকাল সাড়ে ১১টায় নতুন পাকা রাস্তা এবং আলোকঝাড়ি ইউপির ফরিদাবাদ ও হঠাৎপাড়ায় ৯৩ টি মিটারের বৈদ্যুতিক সংযোগের উদ্ভোধন করেন পররাষ্ট্রমন্ত্রী। এর আগে তিনি কালিতলা হতে ইছামতি পর্যন্ত ১.৮৫ কি.মি. পাকা রাস্তা, পাকেরহাট হতে খানসামা পর্যন্ত প্রায় ১০ কি.মি. প্রশস্থিত পাকা রাস্তা, জমিদার নগর -নেউলা ও ডাঙ্গারহাট পর্যন্ত ১.৫ কি.মি. পাকা রাস্তা এবং টংগুয়া হতে রামকলা কাউশাহ্ পাড়া ভায়া সরহদ্দ যাওয়ার পাকা রাস্তার শুভ উদ্ভোধন করেন।
পরে বিকেল ৫টায় পাকেরহাট ডিগ্রী কলেজ মাঠে গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে ঐচ্ছিক তহবিলের চেক স্থান্তর করেন এবং ইফতার ও দোয়া মাহফিলে যোগদান করেন।
এ সময় উপজেলা চেয়ারম্যান সহিদুজ্জামান শাহ্, উপজেলা নিবার্হী অফিসার মো. সাজেবুর রহমান, দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ম্যানেজার কাজী মোহাম্মদ আলী, উপজেল প্রকৌশলী সুবীর কুমার সরকার, আওয়ামী লীগ সভাপতি শাহ্ মো. আব্দুল জব্বার, সহ-সভাপতি প্রভাষক সাইফুল ইসলাম, আতোয়ার রহমান শাহ্, সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, পরারাষ্ট্রমন্ত্রীর কনিষ্ঠ অমিত হাসান, ইউপি চেয়ারম্যান হাফিজ সরকার, মোস্তফা আহম্মেদ শাহ, সাজেদুল হক সাজু, শফিকুল ইসলাম ও আইনুল হক শাহ সহ যুবলীগ, ছাত্রলীগ অন্যান্য অঙ্গ সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *