মুজিব বর্ষ উপলক্ষে আনসার ও ভিডিপি, কুড়িগ্রামের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত


।।জিএম রাঙ্গা।।
১৯ জুলাই মুজিব বর্ষ উপলক্ষ্যে কুড়িগ্রামে জেলাব্যাপি বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করেছে আনসার ও ভিডিপি। এ উপলক্ষ্যে রোববার কুড়িগ্রাম জেলা আনসার ও ভিডিপি কার্যালয়ের কারিগরী প্রক্ষিণ শেডে কুড়িগ্রাম সদর উপজেলার ইউনিয়ন পর্যায়ের সদস্য-সদস্যাদের মাঝে দুইশত চারা বিতরণ করেন সহকারী জেলা কমান্ড্যান্ট মোহাম্মদ টিটুল মিয়া। এসময় তিনি বলেন, মুজিব বর্ষ উপলক্ষ্যে আনসার ও ভিডিপির মহাপরিচালক মহোদয়ের নির্দেশক্রমে আমরা বিভিন্ন কর্মসূচি পালন করেছি। এবার তার দিক-নির্দেশনায় আমরা বৃক্ষরোপন কর্মসূচি বাস্তবায়ন করছি। তিনি আরো বলেন, জেলার ০৯টি উপজেলায় প্রতিটি ইউনিয়নের আনসার কমান্ডার ও ভিডিপি দলনেতা-দলনেত্রীদের মাঝে আমরা এক হাজার চারা বিতরণ করছি। এর ফলে সমগ্র জেলায় সম-হারে বৃক্ষপোন করা হবে। এতে আমাদের পরিবেশের ভারসাম্য রক্ষা হবে।
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম সদরের উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোঃ সেকেন্দার আলী, হিসাবরক্ষক গোলাম মোস্তফা রাঙ্গা ও কুড়িগ্রাম সদরের উপজেলা প্রশিক্ষক মাইদুল ইসলাম মুরাদ, আনসার কমান্ডার ও ইউনিয়ন দলনেতা-দলনেত্রীগণ।
আম, কাঠাল, পেয়ারা, নিম, অর্জন, আমড়া ও আমলকি গাছের চারা বিতরণ করা হয়েছে বলে জানিয়েছেন সহকারী জেলা কমান্ড্যান্ট। এ সম্পর্কে তিনি বলেন, এসব গাছ যেমন পরিবেশ রক্ষায় ভূমিকা পালন করবেন তেমনি আমরা ফলও পাবো। এতে আমাদের ভিটামিন ও পুষ্টির অভাব দূর হবে। দেশও সমৃদ্ধি লাভ অর্জন করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *