উত্তরা সাংবাদিক সোসাইটির উদ্যোগে শোকদিবস পালিত

নিজস্ব প্রতিবেদক
বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসার মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোকদিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে উত্তরা সাংবাদিক সোসাইটি (ইউ.জে.এস) এর উদ্যোগে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল এবং খাদ্য বিতরণ অনুষ্ঠিত হয়েছে।
গতকাল শনিবার উত্তরাস্থ বিএনএস সেন্টারের পার্শ্বে অনুষ্ঠিত জাতীয় শোকদিবস অনুষ্ঠানে সাধারণ সম্পাদক সোহেল রানার সঞ্চালনায় বঙ্গবন্ধুর জীবনাদর্শ ও ১৫ আগস্টের মর্মান্তিক ঘটনা নিয়ে স্বল্প পরিসরে আলোচনা সভা। স্বাস্থ্যবিধি মেনে প্রধান অতিথির বক্তব্য রাখেন উত্তরা সাংবাদিক সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি দেলোয়ার হোসেন। অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন উত্তরা সাংবাদিক সোসাইটির সহ-সভাপতি মনসুর আহম্মেদ, সহ-সাধারণ সম্পাদক আরিফ হোসেন চৌধুরী, কোষাধ্যক্ষ এ. কে এম জেমস হামীম, শিক্ষা, সমাজকল্যাণ ও দপ্তর সম্পাদক তানভীর রায়হান, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাফিজুর রহমান, ক্রীড়া সম্পাদকব আশিকুর রহমান, সাংস্কৃতিক সম্পাদক সোহেল রানা (২), কার্য নির্বাহী সম্পাদক-১ এ এইচ. এম সাইফ উদ্দিন প্রমূখ।
প্রধান অতিথির বক্তব্যে প্রতিষ্ঠাতা সভাপতি দেলোয়ার হোসেন বলেন, বঙ্গবন্ধু, বাঙালি ও বাংলা অবিচ্ছেদ্য অংশ। দেশের মানুষের আশা আকাঙ্ক্ষা ও বাঙালি জাতির অস্তিত্ব ধুলিস্যাৎ করে দিতেই ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছে স্বাধীনতা বিরোধী কুচক্রীমহল।
তিনি আরো বলেন, ‘আমরা শোক দিবস পালন করছি সেটা যেমন বড় কথা, তার চেয়ে বড় কথা হচ্ছে বঙ্গবন্ধুর দর্শন ও আদর্শ মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করা।’ অসাম্প্রদায়িক চেতনায় জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার জন্য সবার প্রতি আহ্বান জানান তিনি।
এ সময় সংগঠনের সাধারণ সম্পাদক সোহেল রানা বলেন, “১৯৭৫ সালের ১৫ আগষ্টের এই দিনে বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পরিবারের সকল শহীদদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি। জাতির পিতা একজন সৎ ও যোগ্য নেতা ছিলেন।
তিনি আরো বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাকি খুনি, যারা বিদেশে পালিয়ে আছে, তাদের দেশে ফিরিয়ে এনে দ্রুত ফাঁসির রায় কার্যকর করতে হবে। তবেই ১৫ আগস্টের শহীদদের আত্মা শান্তি পাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *