mail.google

মোহাম্মদ সাকিব চৌধুরী,খানসামা(দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের খানসামায় বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।
সোমবার সকাল সাড়ে ৭টা থেকে উপজেলার বিভিন্ন স্থানের দলীয় পতাকা উত্তোলন,র‌্যালী, আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচী পালন করেছেন সরকারী,বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান, উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামীলীগ।
এ উপলক্ষে সকাল ৯টায় দলীয় নেতাকর্মীদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তপন অর্পণ করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ মো: আব্দুল জব্বার ও সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী, স্থানীয় আওয়ামীলীগ নেতা মো: আতোয়ার রহমান শাহ্, মো: আবুল কালাম আজাদ, ধীমান দাস প্রমুখ । পরে কার্যলায়ে ও উপজেলা প্রশাসন চত্বরে কেন্দ্রীয় শহীদ মিনারের পদতলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে এক বর্নঢ্য শোক র‌্যালী উপজেলার বিভিন্ন পয়েন্ট প্রদক্ষিন করে উপজেলা প্রশাসন চত্বরে কেন্দ্রীয় শহীদ মিনারের পদতলে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সাজেবুর রহমান, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল মতিন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি শাহ্ মো: আব্দুল জব্বার, সাধারন সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, সহÑসভাপতি সাইফুল ইসলাম, আরো উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো: আক্তারুজ্জামান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আজমল হক, মহিলা বিষয়ক কর্মকর্তা ওবাইদুর রহমান, প্রাথমিক শিক্ষা অফিসার হাবিবুল ইসলাম, মৎস কর্মকর্তা আন্না দাস, কৃষি কর্মকর্তা এজামুল হক সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, সামাজিক সাংস্কৃতিক ব্যক্তিগন।
অপর দিকে দুপুর সাড়ে ১২টায় পাকেরহাট ডিগ্রি কলেজে এবং বিকাল ৪টায় উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধুর ৪১তম শাহদাত বার্ষিকী উপলক্ষে এক দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এম পি, বিশেষ অতিথি মিসেস শাহিন আলীসহ স্থানীয় নেতৃবৃন্দ। আলোচনা শেষে পাকেরহাট ডিগ্রী কলেজে গরিব ও দুস্তদের মাঝে খাদ্য বিতরন করেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এম পি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন