mail.google
মোহাম্মদ সাকিব চৌধুরী,খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ
দিনাজপুররে খানসামায় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে জঙ্গী ও সন্ত্রাস বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত প্িরতষ্ঠান নিজ নিজ ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থী ও অভিভাবক অংশ নেয়। আলোচনা সভা চলাকালে অধ্যক্ষ, প্রধান শিক্ষক এবং সুপার এর সভাপতিত্বে বক্তব্য রাখনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সাজেবুর রহমান, উপজলো মাধ্যমিক শিক্ষা অফিসার আজমল হক, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল মতিন প্রধানসহ প্রমুখ।
সকাল সাড়ে ১০টা থেকে খানসামা পাইলট উচ্চ বিদ্যালয়, খানসামা মহিলা ডিগ্রী কলেজ ও পাকেরহাট ডিগ্রী কলেজ,ভুল্লারহাট দািখল মাদ্রাসা,মৈত্রী উচ্চ বিদ্যালয়, শাপলা র্গালস স্কুল,এন্ড কলেজ, বাংলা ভাষা কলেজ ট্যালেন্ট সার্চ রেসিডেন্সিয়াল স্কুল সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এ আলােচনা সভা অনুষ্ঠিত হয়।
বক্তারা বলনে, বাংলাদশে একটি অসাম্প্রদায়িক দেশের। এদেশেরে মুল বক্তব্য হলো ধর্ম যার যার, রাষ্ট্র সবার। কিন্তু এক শ্রেনির চক্রান্তকারীরা ধর্মের দোহাই দিয়ে সমাজের উচ্চ মধ্যবত্তি পরবিাররে যুবকদের ভুল বুঝিয়ে জঙ্গী তৈরি করা হয়েছে। তাদের দিয়ে দেশের মধ্যে হামলা চালিয়ে দেশী বিদেশীসহ সাধারন নিরিহ মানুষকে হত্যার খেলায় মেতেছে। কিন্তু বাঙ্গালিরা এই জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ মেনে নেবে না । ১৬ কোটি মানুষ এ জঙ্গিবাদ ও সন্ত্রাবাদের বিরুদ্ধে অবস্থান নিয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।