mail.google
মোহাম্মদ মানিক হোসেন, চিরিরবন্দর(দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের পার্বতীপুর থেকে ঠাকুরগাঁও রুটে প্রতিদিন চলাচল করছে ডেমু ট্রেন। যা পরিচালনা করেছে রেলওয়ে বিভাগ।
সকাল ১০টা ২৫ মিনিটে পার্বতীপুর থেকে ঠাকুরগাঁওয়ের উদ্দেশ্যে ছেড়ে যায় ডেমু ট্রেন। ট্রেনটি মন্মথপুর, কাউগাঁ এবং চিরিরবন্দর স্টেশনে যাত্রাবিরতি শেষে একঘণ্টা পর দিনাজপুর পৌঁছায়। একই ট্রেন দ্বিতীয় ও শেষ গন্তব্য ঠাকুরগাঁও পৌচ্ছায় । এটি ঘণ্টায় ৭০ কিলোমিটার গতিসম্পন্ন ৩০০ যাত্রীর ধারণক্ষমতা সম্পন্ন ৩টি বগির ডেমু ট্রেনটিতে ১৪৯ যাত্রীর বসার ও ১৫১ যাত্রীর দাঁড়িয়ে গন্তব্যে যাতায়াত ব্যবস্থা রয়েছে। শিডিউল এবং ভাড়ার হার নির্ধারণ করে এই রুটে নিয়মিত ভাবে চলছে ডেমু ট্রেন চলবে বলে জানিয়েছেন রেলওয়ের কর্মকর্তারা। ডেমু ট্রেনটির যাত্রা শুরু হয় ২০১৫ সালের আগষ্ট মাসে।
দিনাজপুরের চিরিরবন্দর স্টেশনে গতকাল (বৃহস্পতিবার) চিরিরবন্দরের বেলতলীর বাসিন্দা ঠাকুরগাঁওয়ে কলেজ পড়–য়া ছাত্র মো: তোফায়েল ইসলাম এর সাথে কথা হলে তিনি বলেন, ডেমু ট্রেন চলাচলে আমাদের সাথে দুটি জেলার যোগাযোগ নিশ্চিন্ত হয়েছে। খুব সহজে যাতায়েত করতে পারি এই ট্রেনে। আমি প্রতি সপ্তাহে একবার করে বাড়িতে আসি যা আমার আগের তুলনায় এখন খুব কম খরচে এবং খুব কম সময়ে বাড়িতে আসতে পারি। কথা হয় চিরিরবন্দরের ভিয়াল ইউনিয়নের অফিস করা মো: শাহিনুর রহমানের সাথে তিনি বলেন, আমি দিনাজপুরের লিলিমোড়ে একটি প্রাইভেট চাকুরী করি দুদিন পর পর বাড়িতে আসি আমাকে ডেমু ট্রেন চলাচলে খুব সহজ মনে হয় এবং নেই কোন দূঘটনার ঝুকি ।
স্টেশনে থাকা চায়ের দোকান দার আজিজ মিয়া তিনি বলেন, ডেমু ট্রেন চলাচলে এখানে মানুষের উপস্থিতে আগের তুলনায় সকাল বেলা ভালোই হয় । যা আগের থেকে আমার বিক্রি বাড়িয়ে দিয়েছে।
এছাড়া বসে থাকা অনেক যাত্রী জানায় ডেমু ট্রেনটির আরো বেশী বগি বৃদ্ধি করে আসন সংখ্যা বাড়িয়ে দিলে দুটি জেলার যাতায়েত আরো সুগম হত।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।